খালেদার বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল : আ. লী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে বিদেশিদের কাছে উস্কানিমূলক বক্তব্য দিচ্ছেন। এটা রাষ্ট্রদ্রোহিতার শামিল। এ অবস্থান থেকে বিএনপি নেত্রীকে সরে আসতে হবে।

সোমবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

গত ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে কুমিল্লায় বিএনপি চেয়ারপারসনের দেয়া বক্তব্যের প্রেক্ষিতে এ সংবাদ সম্মেলন আহ্বান করা হয়।

নানক বলেন, গত শনিবার কুমিল্লায় ২০ দলীয় জোটের এক জনসভায় বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া দেশের আইন শৃঙ্খলা বাহিনীকে ট্রেনিং, অস্ত্র ও গুলি না দেয়ার জন্য বিদেশিদের প্রতি আহ্বান জানিয়েছে। যা স্বাধীনতা, সার্বভৌমত্ব ও রাষ্ট্রবিরোধী। এ অবস্থান থেকে সরে না আসলে খালেদা জিয়াকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

তিনি বলেন, আমরা গভীর ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি যে, বিএনপি ও জামায়াত জোট নেত্রী খালেদা জিয়া নিজের অতীত অপকর্ম, দুঃশাসন আড়াল করতে চান। এ জন্য তিনি অতি সম্প্রতি মাত্রাতিরিক্তভাবে অসত্য, অসৌজন্যমূলক, অশোভন এবং তথ্য বিকৃতির মধ্য দিয়ে গণতন্ত্রপ্রিয় দেশবাসীর কাছে বিভ্রান্তি ছড়াতে তৎপর।  আওয়ামী লীগের পক্ষ থেকে খালেদা জিয়ার এ কর্মকা-ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় আজকের সংবাদ সম্মেলনে।

তিনি আরো বলেন, খালেদা জিয়া বর্তমান সরকারকে খুনি সরকার বলছেন। অথচ ৫ জানুয়ারির নির্বাচনকে প্রতিহত করার নামে সারাদেশে যে নারকীয় হত্যাকা- চালিয়ে তিনি নিজেই খুনি হিসেবে জাতির কাছে পরিচিত হয়ে উঠেছেন।

বিএনপির আন্দোলন সম্পর্কে তিনি বলেন, বেগম খালেদা জিয়া আন্দোলনের সামনের কাতারে থাকার কথা বলেন। তিনি গত ২৯ ডিসেম্বর ‘মার্চ ফর ডেমোক্রেসি” নামে কর্মসূচি ঘোষণা করেও তাতে জনগণের সম্পৃক্ততা পাননি। ওইদিন বেগম জিয়া জনগণকে ঢাকায় আমন্ত্রণ জানিয়ে নিজেই ঘর থেকে বের হননি।

দেশের জনগণ সরকার ও সাংবিধানিক অধিকার রক্ষায় বদ্ধপরিকর বলেও লিখিত বক্তব্যে দাবি করেন জাহাঙ্গীর কবির নানক।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক

আহমদ হোসেন, দফতার সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, কার্যনির্বাহী কমিটির সদস্য এনামুল হক শামীম ও সুজিত রায় নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।

You Might Also Like