বছরের সেরা উদ্ভাবন সেলফি স্টিক

সেলফি জ্বরে আক্রান্ত গোটা বিশ্ব। যে যখন যেখানে সুযোগ পাচ্ছে, সেখানেই তুলে ফেলছে সেলফি। তবে এই সেলফি তোলার মধ্যে আবার জনপ্রিয়তা পেয়েছে দলেবলে সেলফি তোলার বিষয়টি। তবে স্মার্টফোন থেকে এই দলেবলে সেলফি তোলার ক্ষেত্রে অনেক সময়ই দূরত্ব একটা বাঁধা হয়ে দাড়ায়।

কারণ হাতের দূরত্ব দিয়ে স্মার্টফোনটিকে খুব বেশি দূরত্বে নেওয়া সম্ভব হয় না। আর এ কারণে দেখা যায় সবাইকে একফ্রেমে আনার যুদ্ধ করার পরও সেলফিতে কারো হাত, কারো বা মুখের একাংশ বাদ পড়ছে।

এই ঝামেলা থেকে মুক্তি দিয়ে সেলফিকে আরো সহজলভ্য, পছন্দসই আর আকর্ষণীয় করে তোলার জন্য আবিষ্কার হয়েছিল সেলফি স্টিক। আর তাই এই সেলফি স্টিককেই বছরের সেরা উদ্ভাবনের হিসেবে স্বীকৃতি দিয়েছে টাইম ম্যাগাজিন।

জি নিউজের খবরে বলা হয়েছে, মানুষের জীবনের সঙ্গে সেলফি যেভাবে জড়িয়ে গিয়েছে, সেই সেলফিকে আরো উন্নত করার স্বীকৃতি হিসেবে ২৫ জিনিসের তালিকায় সবার ওপরের স্থানটি টাইম ম্যাগাজিন দিয়েছে সেলফি স্টিককে।

গোটা বিশ্বের পাঁচ জন স্মার্টফোন ব্যবহারকারীর মধ্যে একজন মানুষ সামাজিক যোগাযোগ সাইটে তাদের সেলফি পোস্ট করে থাকেন। সেখানে এই স্টিক সেলফিকে আলাদা মর্যাদা দিয়েছে বলে জানিয়েছে টাইম ম্যাগাজিন। গত বছর অক্সফোর্ড অভিধানের বিচারে বর্ষসেরা শব্দ হয়েছিল সেলফি।

সেলফি স্টিক হচ্ছে, একটি বিশেষ ধরনের লাঠি, যার মাথায় মোবাইল বসানোর ব্যবস্থা থাকে। স্টিকের মাথায় মোবাইল যুক্ত করার পর মোবাইলের ব্লুটুথ চালু করতে হয়। এরপর লাঠিতে থাকা ব্লুটুথ চালু করে দুটির সঙ্গে সংযুক্ত হওয়ার পর এর গোড়ায় থাকা বোতাম চাপ দিলে সহজেই সেলফি তোলা যায়। স্টিকের দৈর্ঘ্য প্রয়োজনমত বাড়ানো-কমানো যায়।

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন প্রযুক্তি পণ্যের বাজার ও অনলাইন কেনাকাটার সাইটগুলোতে সেলফি স্টিক কিনতে পাওয়া যায়।

You Might Also Like