ভোট দেওয়ার সিদ্ধান্ত জনগণই নেবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের সেবা করাই তাঁদের কাজ। জনগণই সিদ্ধান্ত নেবেন, তাঁরা কাকে ভোট দেবেন।

আজ শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে দুটি বহির্বিভাগ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন শেষে বিশ্ববিদ্যালয়ের মিলটন হলে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেওয়া হয়।

চট্টগ্রাম ও রাজশাহীতে আরও দুটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চিকিৎসকদের রোগীর সঙ্গে ভাল ব্যবহার করতে হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, রোগীর সঙ্গে ভাল ব্যবহার করলে রোগীর মানসিক শক্তি বৃদ্ধি পায়। বলা হয়, ওষুধে অর্ধেক রোগ ভাল হয়, আর অর্ধেক রোগ ভাল হয় ভাল ব্যবহারে।

আওয়ামী লীগ সরকারের সময় চালু করা ৬ হাজার কমিউনিটি ক্লিনিক বিএনপি-জামায়াত সরকার বন্ধ করে দিয়েছিল অভিযোগ করে তিনি বলেন, বর্তমান সরকার মানুষের উন্নয়নে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। সকলের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সকল এলাকাকে স্বাস্থ্য জোনে বিভক্ত করে স্বাস্থ্যকেন্দ্রের সুবিধা বাড়ানো যেতে পারে। এরই ধারাবাহিকতাই ঢাকাকে উত্তর ও দক্ষিণ স্বাস্থ্য জোনে ভাগ করা যেতে পারে।

দেশের সব মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত সকলকে একসঙ্গে কাজ করতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আগে প্রতিবন্ধীদের সম্পর্কে যে নেতিবাচক ধারণা ছিল তা এখন আর নেই। আগে বাবা-মা প্রতিবন্ধী সন্তানদের পরিচয় দিতে লজ্জা পেত, সেই অবস্থা এখন পাল্টে গেছে।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় বর্তমানে দেশের একমাত্র মেডিকেল বিশ্ববিদ্যালয়।

You Might Also Like