জমির ধান পুড়িয়ে দিয়েছে দুবৃর্ত্তরা

রাজশাহীর তানোর উপজেলায় এক নারীর জমির ধান আগুনে পুড়িয়ে দিয়েছে দুবৃর্ত্তরা। শুক্রবার বিকেলে উপজেলার তানোর পৌর এলাকার ধানতৈড় মহল্লায় এ ঘটনা ঘটে।

এ বিষয়ে জমির মালিক সহিদন বিবির স্বামী মোজ্জামেল হক বাদী হয়ে ধানতৈড় মহল্লার ইসমাইলের ছেলে ইউসুফ আলীসহ কয়েকজনকে আসামি করে তানোর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, চাপড়া গ্রামের মৃত এমাজ উদ্দিনের মেয়ে সহিদন বিবি তার বাবার মৃত্যুর পর ওয়ারিশ সূত্রে জমিটি দীর্ঘদিন থেকে ভোগ দখল করে আসছিলেন। বর্তমানে জমিটিতে আমন ধান কাটা অবস্থায় শুকানোর জন্য রাখা ছিল।

এ অবস্থায় পাশের জমির আলুচাষি ধানতৈড় মহল্লার ইউসুফসহ তার লোকজন পূর্ব শক্রতার জের ধরে কাটা ধানে আগুন লাগিয়ে দেয়। ফলে জমির সমস্ত কাটা ধান আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

ভুক্তভোগী সহিদন বিবির স্বামী মোজ্জামেল হক বলেন, ‘ইউসুফ জমিটি আলু চাষ করার জন্য আমার কাছে লিজ চেয়েছিল। আমি নিজে আলু লাগাবো বলে তাকে জমিটি দেওয়া হয়নি। যার ফলে আমার কাটা ধানে আগুন দিয়েছে। আমি এর সুষ্ঠ বিচার চাই।’

অভিযোগের ব্যাপারে ইউসুফ আলীর মোবাইল ফোনে একাধিক বার রিং দেওয়া হলেও তিনি ফোন ধরেননি।

তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

You Might Also Like