ড. ইফতেখারুজ্জামান, সুলতানা কামালকে গ্রেফতারের দাবি

সেনাবাহিনীর বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে তত্ত্বাবধায়ক সরকারের প্রাক্তন উপদেষ্টা এবং আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক সুলতানা কামাল এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামানকে গ্রেফতারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ)।

বিএনএফের দাবি, সুলতানা কামাল ও ইফতেখারুজ্জামানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করে অবিলম্বে গ্রেফতার করে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। অন্যথায় এরা জনরোষের শিকার হলে তার দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে সামরিক বাহিনীর বিরুদ্ধে এনজিও চক্রান্তের প্রতিবাদে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) চেয়ারম্যান আবুল কালাম আজাদ এসব কথা বলেছেন।

তিনি বলেন, ‘সামরিক বাহীনির বিরুদ্ধে ষড়যন্ত্র মানে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং রাষ্ট্রের প্রতি ষড়যন্ত্র।’

মাহজাবিনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রচার সম্পাদক শফিউল্লাহ চৌধুরী, স্বেচ্ছাসেবক ফ্রন্ট নেতা মীর রফিকুল ইসলাম আরজু, শ্রমিক ফ্রন্ট নেতা আতিকুর রহমান নাজিম প্রমুখ। সমাবেশ শেষে সংগঠনটি প্রেসক্লাব এলাকায় প্রতিবাদ মিছিলও করে।

উল্লেখ, সম্প্রতি আটটি এনজিও সেনাবাহিনীকে সরকার কর্তৃক জমি বরাদ্দ দেওয়ার বিষয়ে সংবাদ সম্মেলন করে এবং সেখানে সেনা স্থাপনার জন্য জমি না দেওয়ার পক্ষে মতামত তুলে ধরেন সুলতানা কামাল এবং ড. ইফতেখারুজ্জামান।

You Might Also Like