কুণালের সুইসাইড নোটে মমতা

সারদা মামলায় অভিযুক্ত তৃণমূলের বহিষ্কৃত সংসদ সদস্য কুণাল ঘোষের সুইসাইড নোটে পাওয়া গেল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। পশ্চিমবঙ্গের গৃহ মন্ত্রণালয় সূত্রের উদ্ধৃতি দিয়ে কলকাতা থেকে প্রকাশিত ইংরেজি দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’ পত্রিকায় এ সংক্রান্ত খবর প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত খবর অনুযায়ী, শুক্রবার অতিরিক্ত ঘুমের ওষুধ সেবনের পর কুণালকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঠিক তারপরেই প্রেসিডেন্সি জেলে কুণালের সেল থেকে হাতে লেখা একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়।

মমতা ছাড়াও ওই সুইসাইড নোটে তৃণমূলের সর্বভারতীয় নেতা মুকুল রায়, রাজ্যটির পরিবহণমন্ত্রী মদন মিত্র, রয়েছে রাজ্যের মুখ্যসচিব সঞ্জয় মিত্র, মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব গৌতম সান্যাল, কলকাতার পুলিশ কমিশনার সুরজিৎ কর পুরকায়স্থ, বিধান নগরের পুলিশ কমিশনার রাজীব কুমার, শিল্পপতি স্বপন সাধন বসু এবং তৃণমূলের রাজ্যসভার সংসদ সদস্য সঞ্জয় বসুর নামও আছে।

সারদা কাণ্ডের তদন্তকারী সংস্থা সিবি আই’র ডিরেক্টরকে উদ্দেশ করে লেখা চার পাতার ওই নোটে এই ক্ষমতাশালীদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেওয়ার আর্জি জানানো হয়েছে। তবে ওই নোটে মমতা বন্দ্যোপাধ্যায়সহ অন্যদের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ আনা হয়নি।

শনিবারও কুণাল ঘোষকে যখন ইসিজি করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল সে সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরেও সারদা কাণ্ডে দোষীদের গ্রেফতারের দাবি জানান তিনি।

You Might Also Like