নূর হোসেনের সেই ‘টি-শার্ট’ পরে রাজপথে নামবেন ড. কামাল

গণতন্ত্র পুনরুদ্ধারে শহীদ নূর হোসেনের ‘গণতন্ত্র মুক্তি পাক, স্বৈরাচার নিপাত যাক’ স্লোগান সম্বলিত টি-শার্ট পরে রাজপথে নামার ঘোষণা দিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

শনিবার রাজধানীর মিরপুরে নাগরিক ঐক্য ঢাকা মহানগর উত্তর আয়োজিত ‘দুর্নীতিকে না বলুন’ শীর্ষক নাগরিক সমাবেশে তিনি এ ঘোষণা দেন।

সমাবেশে অন্যদের মধ্যে নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিকল্পধারার সাধারণ সম্পাদক মেজর (অব.) এম এ মান্নান, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বক্তব্য রাখেন।

শিল্পপতি ও বিকল্পধারার সাধারণ সম্পাদক মেজর (অব.) এম এ মান্নানকে উদ্দেশ্য করে ড. কামাল বলেন, ‘আমাকে এক লাখ টি-শার্ট দেন, যাতে শহীদ নূর হোসেন যেভাবে শরীরে গণতন্ত্র মুক্তি পাক, স্বৈরাচার নিপাত যাক লেখা ছিল।’

‘নূর হোসেনের সম্মান আমরাও করতে পারি। এই টি-শার্টের মিছিলে আমি থাকতে চাই। টি-শার্ট দেন, দেখুন- কীভাবে এটি জনগণকে ঐক্যবদ্ধ করে। নূর হোসেন যে পথ দেখিয়ে গেছে, সেই পথে বিজয় অবশ্যই আসবে’ যোগ করেন তিনি।

এ সময় উপস্থিত যুবকদের উদ্দেশ্য করে এই সংবিধান প্রণেতা বলেন, ‘কি, তোমরা টি-শার্ট পরবে তো?’ মাথা নেড়ে সবাই ‘হ্যাঁ’ সূচক জবাব দেন।

তিনি বলেন, ‘সরকার যারা চালাচ্ছেন, তারা মানসিকভাবে অসুস্থ। মাথা খারাপ হয়ে গেছে, মানিসভাবে অস্স্থু। মসজিদ, মন্দির, গীর্জায় প্রার্থনা করেন যে, তাদেরকে মানসিকভাবে সুস্থ করো। আমাকে যদি মানসিকভাবে অসুস্থ মনে করেন, তাহলে আমার জন্যও দোয়া করেন।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের ঢাকা মহানগর উত্তরের আহবায়ক শহীদুল্লাহ কায়সার।

You Might Also Like