সিনেমা জগতে নাম লেখানোর আগে থেকেই একে অপরকে চিনতেন বলিউড তারকা বরুণ ধওয়ান ও শ্রদ্ধা কাপুর। স্কুলজীবন থেকেই নাকি বরুণের জন্য মনে ভালোবাসা ছিল এই অভিনেত্রীর। কিন্তু সে প্রেমের পরিণতি পায়নি। শ্রদ্ধার প্রেম নিবেদন ফিরিয়ে দিয়েছিলেন বরুণ। পুরনো এক সাক্ষাৎকারে সে কথাই জানিয়েছিলেন শ্রদ্ধা কাপুর।

বলি পরিচালক ডেভিড ধওয়ানের পুত্র বরুণ। শ্রদ্ধার বাবা শক্তি কাপুরের সঙ্গে ‘রাজা বাবু’, ‘কুলি নম্বর ওয়ান’ এবং ‘জুড়ওয়া’র মতো একাধিক হিন্দি ছবিতে কাজ করেছেন ডেভিড। সেই সূত্রেই প্রথম আলাপ হয় শ্রদ্ধা ও বরুণের।

২০১৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘এবিসিডি ২’। এই ছবিতে প্রথমবার একসঙ্গে অভিনয় করতে দেখা যায় শ্রদ্ধা ও বরুণকে। নিজেদের ছবির প্রচারে নাচের একটি রিয়্যালিটি শোয়ে গিয়েছিলেন দুই তারকা। সেখানেই নিজের ব্যর্থ প্রেমের কথা বলেছিলেন শ্রদ্ধা।

শ্রদ্ধা জানিয়েছিলেন, ডেভিড ও শক্তি যখন একসঙ্গে কাজ করতেন সেই ছবির সেটেই প্রথম বরুণের সঙ্গে দেখা হয় তার। ছোটবেলা থেকেই নাকি বরুণের প্রতি ভালো লাগা তৈরি হয়েছিল অভিনেত্রীর।

শ্রদ্ধার দাবি, বরুণের প্রতি যে তার ভালো লাগা রয়েছে তা বরুণকে জানিয়েছিলেন তিনি। অভিনেতাকে প্রেম নিবেদনও করেছিলেন এই অভিনেত্রী।

শ্রদ্ধার মনের কথা জানার পর নাকি সরাসরি অভিনেত্রীর প্রেম নিবেদন ফিরিয়ে দিয়েছিলেন বরুণ। রিয়্যালিটি শোয়ে উপস্থিত সব বিচারক ও প্রতিযোগীদের সামনে সে কথা স্বীকার করেন অভিনেত্রী।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে জানা যায়, মাত্র আট বছর বয়সেই বরুণের প্রতি ভালো লাগা জন্মেছিল শ্রদ্ধার। মনের কথা জানানোর জন্য অন্য রকম ফন্দি এঁটেছিলেন অভিনেত্রী।

শ্রদ্ধা বলেছিলেন,‘আমি বরুণকে গিয়ে বলেছিলাম যে ওকে একটা কথা বলব। সে কথাটাই আবার উল্টো করে আমায় বলতে হবে। আমার এই প্রস্তাব শুনে বরুণ রাজি হয়েছিল।’

শ্রদ্ধা সরাসরি বরুণকে বলেছিলেন, ‘ইউ লাভ আই।’ অভিনেত্রী ভেবেছিলেন যে বরুণ হয়তো কিছু না ভেবেই শব্দগুলো সাজিয়ে সঠিক বাক্যটি বলবেন। কিন্তু বরুণের পাল্টা জবাব শুনে অভিনেত্রী সেখান থেকে পালিয়ে গিয়েছিলেন। ‘ইউ লাভ আই’ বাক্যটি ঠিকমতো সাজালে দাঁড়ায় ‘আই লাভ ইউ’ (‘আমি তোমাকে ভালোবাসি’)। কিন্তু বরুণ শব্দগুলি সাজিয়ে বলেননি।

শ্রদ্ধা জানিয়েছিলেন, তার কথা শুনে বরুণ সরাসরি ‘না’ বলে দিয়েছিলেন অভিনেত্রীকে। শ্রদ্ধার প্রেম নিবেদন সরাসরিই ফিরিয়ে দিয়েছিলেন অভিনেতা।

বরুণের জবাব শোনার পর নাকি সেখান থেকে পালিয়ে চলে গিয়েছিলেন শ্রদ্ধা। পরে অবশ্য এই ঘটনা নিয়ে দুই তারকাই হাসাহাসি করেন বলে জানিয়েছিলেন অভিনেত্রী।

‘এবিসিডি ২’-এর পর ‘স্ট্রিট ডান্সার ৩ডি’ ছবিতেও অভিনয় করতে দেখা যায় শ্রদ্ধা ও বরুণকে। ২০২০ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি।

২০২২ সালে মুক্তিপ্রাপ্ত ‘ভেড়িয়া’ ছবিতেও শ্রদ্ধা ও বরুণ অভিনয় করেন। যদিও এই ছবিতে মূখ্য চরিত্রে অভিনয় করেন বরুণ এবং ক্যামিও চরিত্রে অভিনয় করতে দেখা যায় শ্রদ্ধাকে।