নাইজেরিয়ায় স্কুলে বোমা হামলায় নিহত ২০

নাইজেরিয়ার এক স্কুলে বোমা হামলায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছে। সোমবার ইয়োবি প্রদেশের পোতিসকুম এলাকার ‘গভার্মেন্ট কমপ্রিহেনসিভ সিনিয়র সাইন্স সেকেন্ডারি স্কুলে ওই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। স্কুলের শিক্ষক, হাসপাতাল কর্মকর্তা এবং উদ্ধারকর্মীদের বরাত দিয়ে আল জাজিরা এ খবর জানিয়েছে।

সোমবার সকালে স্কুলের ছাত্ররা যখন অ্যাসেম্বলির জন্য জড়ো হচ্ছিল ঠিক তখনই হামলাটি হয।

উদ্ধারকর্মীরা সংবাদ সংস্থা এএফপিকে জানায়, ১২টি মৃতদেহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৩০ জন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। তবে সরকারিভাবে হতাহতের সংখ্যা এখনও প্রকাশ করা হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেছেন, স্থানীয় সময় সকাল ৭টা ৫০ মিনিটে ছাত্র-ছাত্রীরা যখন কেবল অ্যাসেম্বলির জন্য জড়ো হয়েছে তখনই বিকট শব্দে বোমাটি বিস্ফোরিত হয়।এতে বেশ কয়েকজন ছাত্র নিহত হয়েছে। তবে হতাহতের সঠিক সংখ্যা আমি বলতে পারবো না।’

পোতিসকুম জেনারেল হাসপাতালের এক কর্মকর্তা জানান, আহতরা এখনো হাসপাতালে আসছে। তিনি বলেন,‘আমরা এখন আহতদের চিকিৎসাকেই বেশি গুরুত্ব দিচ্ছি। এখনো নিহতদের মাথা গুনতে শুরু করিনি।’

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায়িত্ব স্বীকার করেনি। তবে নাইজেরিয়ার জঙ্গি গোষ্ঠী বোকো হারাম সাধারণত: এ ধরণের হামলা চালিয়ে থাকে।

You Might Also Like