নতুন বছরে অবিলম্বে সরকারকে পদত্যাগ করে একদলীয় অবৈধ ডামি ভোট বন্ধ করতে ক্ষমতাসীনদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদের উদ্যোগে লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিয়ে এ আহ্বান জানান তিনি। আয়োজক সংগঠনের সভাপতি গোলাম সরোয়ার সরকারের সভাপতিত্বে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জয়নুল আবদিন ফারুক বলেন, বাংলাদেশে চলমান যে সংকট চলছে সেটিকে দূরীভূত করার জন্য বিএনপি এবং সমমনা দলগুলো আন্দোলন ও সংগ্রাম করছে। তাই সরকারকে অনুরোধ করব, বাংলাদেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য বিএনপি যে আন্দোলন সংগ্রাম করছে, সেই আন্দোলন ও সংগ্রামের প্রতি সম্মান জানিয়ে অবিলম্বে নতুন বছরে পদত্যাগ করে এই একদলীয় ডামি নির্বাচন বন্ধ করুন।

নির্বাচন কমিশনের উদ্দেশে তিনি বলেন, আগামী ৭ জানুয়ারি যে একদলীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে, সেই নির্বাচনে জনগণ অংশগ্রহণ করবে না। তাই অবিলম্বে ২০১৪ এবং ২০১৮ সালের মতো একদলীয় ডামি নির্বাচন বন্ধ করুন।

ফারুক বলেন, সরকার যে একদলীয় ডামি নির্বাচন আয়োজন করেছে, সেই নির্বাচনে জনগণ যাতে অংশগ্রহণ না করে সেজন্য বিএনপি লিফলেট বিতরণ কর্মসূচি পালন করছে। এই কর্মসূচি সফল করার মধ্য দিয়ে আমরা জনগণকে আহ্বান জানাব, আপনারা এই ডামি নির্বাচন বর্জন করুন।

তিনি আরও বলেন, পৃথিবীর ইতিহাসে স্বৈরাচার সরকার জনগণকে বিভ্রান্ত করার জন্য এবং তাদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য নানা কূটকৌশল অবলম্বন করে ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু কোনো স্বৈরাচার সরকার ক্ষমতায় টিকে থাকতে পারেনি। এই সরকারও পারবে না।