ডা. কাদির খান গুরুতর অসুস্থ

বাংলাদেশের খ্যাতিমান চিকিৎসক মানিকগঞ্জের কৃতি সন্তান প্রফেসর ডা: আবদুল কাদির খান ‘নন হসকিন্স নিমফোমা’ নামে ক্যান্সারে আক্রান্ত হয়ে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন এবং সিটির ব্রঙ্কসে বসবাস করছেন। তার কেমোথেরাপি চলছে। ইতোমধ্যে দু’টি কেমোথেরাপি দেয়া হয়েছে এবং প্রতি দুই মাস অন্তত একটি করে কেমোথেরাপি দেয়া হবে। তার আরো ১২টি কেমোথেরাপি দেয়া বাকি আছে।
ডা: আবদুল কাদির খান ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিকিৎসা বিশ্বদ্যিালয় সহ বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে একজন সার্জন ও চিকিৎসা শাস্ত্রের প্রফেসর হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। বিদেশেও তিনি দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালকালে তিনি সরকারি চাকুরি থেকে অবসর গ্রহণ করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি হাসপাতালে সার্জন হিসেবে কর্মরত। বিশিষ্ট কমিউনিটি লিডার ও আইনজীবী, মূলধারার রাজনীতিবিদ ব্রঙ্কসে মোহাম্মদ এন মজুমদার গত ১লা নভেম্বর অসুস্থ চিকিৎসক ডা: আবদুল কাদিও খানকে দেখতে যান ও তার সঙ্গে কিছু সময় অতিবাহিত করেন। তিনি তার চিকিৎসার ব্যাপারে খোঁজখবর নেন।
উল্লেখ্য, প্রফেসর ডা: আবদুল কাদির খান একজন জনহিতৈষী চিকিৎসক হিসেবে বাংলাদেশে সমাদৃত। দেশে বিদেশে তার অনেক শুভাকাংখী রয়েছেন। তিনি তার ছাত্রছাত্রী ও গুনগ্রাহীদের নিকট তার আরোগ্যের জন্য দোয়া কামনা করেছেন।

You Might Also Like