বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের জেল হত্যা দিবস পালন

ইতিহাসের বর্বরোচিত ও নিষ্ঠুরতম কালো অধ্যায় জেল হত্যা দিবস পালন উপলক্ষে বস্টনের নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ গত রোববার এক আলোচনা সভার আয়োজন করে ক্যাম্ব্রিজের একটি কমিউনিটি রুমে। সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরীর সভাপতিত্ত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতে একাত্তরের মহান মুক্তিযুদ্ধের শহীদদের এবং পঁচাত্তরের ১৫ই অগাস্ট ও ৩রা নভেম্বরের শহীদদের সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন ইতিহাসে ৩রা নভেম্বর বাঙালি জাতির জন্য একটি কলঙ্কিত দিন। কারাগারের অভ্যন্তরে এ ধরনের বর্বর হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন। বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতাকে হত্যার মধ্য দিয়ে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিনষ্ট করার ষড়যন্ত্র শুরু করেছিল ৭১ এর পরাজিত শত্রুরা; মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস এবং বাঙালি জাতিকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা চালিয়েছিল তারা। চক্রান্তকারীরা আজও তাদের অপচেষ্টা অব্যাহত রেখেছে এবং ষড়যন্ত্রকারীদের রক্ষা করার জন্য বিএনপি-জামায়াত গণতন্ত্র ও সংবিধানকে নস্যাত করতে এবং দেশে নৈরাজ্য সৃষ্টি করতে বার বার হরতাল দিয়ে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত করছে।

আলোচনায় অংশগ্রহণ করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যাপক ডঃ সৈয়দ আবু হাসনাত, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক তাসাদ্দুক হোসেন, অধ্যাপক ডঃ আবু জালাল, মোহাম্মদ রহমান, আব্দুস সালাম, নিউ ইংল্যান্ড আওয়ামী যুবলীগের সভাপতি সালাউদ্দিন খান সৈকত প্রমুখ।

You Might Also Like