৪০০ পেরুল বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টে নিজেদের প্রথম ইনিংসের দ্বিতীয় দিনে ব্যাট করছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত ৭ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৪০৬ রান।

শতরান পূর্ণ করে সাজঘরে ফিরেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ৩১২ বল খেলে দশ’টি চার মেরে ১০৯ রানের এই ইনিংস খেলেন তামিম। এই শতরানের জন্য তামিমকে অপেক্ষা করতে হয়েছে সাড়ে চার বছর। এটা তার পঞ্চম টেস্ট শতক।

আর সাকিব আল হাসান আউট হয়েছেন ১৩৭ রানে। এই ইনিংস সাজাতে তিনি ১৮টি চার ও ২টি ছয়ের সাহায্য নেন।

২১ রানে ব্যাট করছেন তাইজুল ইসলাম ও ৪ রানে ব্যাট করছেন শাহাদাত হোসেন।

মঙ্গলবার খেলতে নেমে দলীয় ৩০৫ রানের মাথায় আরভিনের হাতে ক্যাচ তুলে দিয়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল। আর দলীয় ৩২২ রানের মাথায় ব্যক্তিগত ১১ রানে রান আউট হয়ে মাঠ ছাড়েন অধিনায়ক মুশফিকুর রহিম।

এরপর দলীয় ৩৭৬ রানের মাথায় সাকিব আল হাসান ও ৩৮৩ রানের মাথায় সাজঘরে ফেরেন শুভাগত।

এর আগে সোমবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ৩ উইকেটে ১৯৩ রানে দিনের খেলা শেষ করে টাইগাররা।

সোমবার সকালে খেলতে নেমে দলীয় ৬ রানের মাথায় চিগুম্বুরার বলে লেগ বিফোর হয়ে সাজ ঘরে ফিরে যান শামসুর রহমান। তার সংগ্রহ ছিল ২ রান।

এরপর দলীয় ৭৮ রানের মাথায় ব্যক্তিগত ৩৫ রানে ক্যাচ আউট হয়ে সাজ ঘরে ফেরেন মমিনুল হক।

দলীয় ১৭৩ রানের মাথায় অর্ধশতক পূর্ণ করে মাঠ ছাড়েন মাহমুদুল্লাহ। তার সংগ্রহ ছিল ৫৬ রান।

মঙ্গলবার সকালে দলীয় ১৯৩ রান নিয়ে ব্যাট করতে নামেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

এর আগে প্রথম টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ উইকেটে জয় পায় টাইগাররা। ২০০৫ সালের পর এটাই প্রথম ঘরের উঠোনে টেস্ট জিতে বাংলাদেশ। খেলাটি হয় মিরপুরে শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ একাদশ : তামিম, শামসুর, মমিনুল, মাহমুদুল্লাহ, সাকিব, মুশফিক (অধিনায়ক), শুভাগত, তাইজুল, শাহাদাত, জুবায়ের, রুবেল।

জিম্বাবুয়ে একবাদশ : রেকেন্দার রাজা, ব্রেইন চারি, মাসাকাদজা, টেইলর, ওয়ালার, আরভিন, চিগুম্বুরা, চাকাভা, পানিয়াঙ্গারা, এমশাংউয়ি, চাতারা।

You Might Also Like