মাওলানা নিজামীর বিরুদ্ধে দেয়া রায় প্রত্যাখান করে নিউইর্য়কে বিক্ষোভ

বিএনিউজ (নিউইর্য়ক) : মানবতা বিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর আমীর ও সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে দেয়া মৃত্যুদন্ডের রায় প্রত্যাখান করেছে প্রবাসী বাংলাদেশীরা। ২৯ অক্টোবর বুধবার নিউ ইর্য়কে বাংলাদেশী অধ্যুষিত এলাকা ব্রুকলীন র্চাচ-ম্যাকডোনাল্ডের গ্রীন হাউজ রেষ্টুরেন্টে ‘বাংলাদেশী আমেরিকান প্রগ্রেসিভ ফোরাম (বাপফ)‘র আয়োজনে বিক্ষোভ সমাবেশে ক্ষোভ ও নিন্দা জানিয়ে বক্তারা বলেন, সাবেক মন্ত্রী, বিশ্ব বরণ্য আলেম মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে দেয়া মৃত্যুদন্ডের রায়ে প্রবাসী বাংলাদেশীরা বিস্মিত ও ক্ষুব্ধ। তারা বলেন, বাংলাদেশে থেকে ইসলামী নেতৃত্বকে ধ্বংস করার লক্ষ্যে তথাকথিত যুদ্ধাপরাধের নামে ক্যাঙ্গারু ট্রাইবুনাল জাতীয় নেতা মাওলানা নিজামীর বিরুদ্ধে সরকারের ফরমায়েশী রায় দিয়েছে। তারা বলেন, বিশ্বের বিভিন্ন দেশের যুদ্ধাপরাধ বিষয়ক এবং বাংলাদেশের শীর্ষ স্থানীয় আইনবিদগণ এ ট্রাইব্যুনাল ভেঙ্গে দিয়ে জাতিসংঘের তত্ত্বাবধানে ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়েছেন।একইভাবে জাতিসংঘও এ ট্রাইব্যুনাল নিয়ে প্রশ্ন তুলেছে।
মাওলানা নিজামীর রায় প্রত্যাহার করে জামায়াতের শীর্ষ নেতাদের মুক্তি দাবী জানিয়ে বক্তারা বলেন, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য সরকার কর্তৃক গঠিত ট্রাইব্যুনালের বিচারিক কার্যক্রম প্রভাবিত করার উদ্দেশ্যেই সরকার পরিকল্পিতভাবে সারাদেশে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করছে। তারা বলেন, ট্রাইব্যুনালকে নিজেদের ইচ্ছামত নিজস্ব ছকে চলতে বাধ্য করার জন্য চাপ সৃষ্টি করতে সরকার বিচারদের দিয়ে নাটক সাজিয়েছে।
তারা আরো বলেন, মাওলানা নিজামীর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা শতাব্দীর জঘন্য ও নিকৃষ্টতম মিথ্যাচার। প্রসিকিউশন অভিযোগ প্রমাণের জন্য সুনিন্দিষ্ট কোন সাক্ষীকেই হাজির করতে পারেনি। বক্তারা শীর্ষ নেতৃবৃন্দদের অহেতুক গ্রেফতার ও নির্যাতন এবং বিচারের নামে প্রহসনের তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন, যুদ্ধাপরাধের বিচার সরকারের আসল উদ্দেশ্য নয়। তথাকথিত যুদ্ধাপরাধের বিচারের নামে সরকার দেশপ্রেমিক নেতৃত্ব শূন্য করে জামায়াতে ইসলামীকে নিশ্চিহ্ন করার অপচেষ্টা চালাচ্ছে। এদেশের জনগণ জানে জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দ মানবতাবিরোধী অপরাধের মতো কোনো কর্মকান্ডের সাথে কোনোভাবেই জড়িত ছিলেন না। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই সরকার অন্যায়ভাবে জামায়াত নেতৃবৃন্দকে বছরের পর বছর কারাগারে আটক রেখে আওয়ামী লীগের কর্মী বিচারকদের নিয়ে প্রহসনের রায় দিচ্ছে। তারা বলেন, মাওলনা নিজামীর বিরুদ্ধে অবৈধ সরকারের  সাজানো ট্রাইব্যুনালের বিচার দেশের জনগণ মানে না।কথিত যুদ্ধাপরাধের বিচারের নামে প্রহসন করে জামায়াত নেতৃবৃন্দকে অন্যায়ভাবে শাস্তি দেয়ার অপচেষ্টা করা হলে জনগণ তা জীবন দিয়ে হলেও প্রতিহত করবে। নেতৃবৃন্দ অবৈধ সরকার ও প্রহসনের ট্রাইব্যুলালের বিরুদ্ধে ডাকা হরতালের সমর্থন জানিয়ে বলেন, প্রহসনের ট্রাইব্যুনাল বাতিল না করা পর্যন্ত দেশে  ও প্রবাসের আন্দোলণ চলবে।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাপফের সভাপতি অধ্যাপক নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, শিক্ষাবিদ আবু সামীহাহ সিরাজুল ইসলাম, প্রফেসর কাজী মো: ইসমাইল, মাওলানা সাফায়েত হোসাইন সাফা, মাওলানা সিহাবুদ্দীন, মাওলানা মাহফুজ উল্লাহ বারী, ডা. আজিজ উল্লাহ, বাবুল ইসলাম, সাংবাদিক শহীদুল্লাহ কায়সার, রেজাউল করিম প্রমুখ।

You Might Also Like