রায় পড়া শেষ, আদেশ যেকোনো সময়

জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে দায়ের করা মানবতাবিরোধী অপরাধের মামলার রায় পাঠ করা শেষ হয়েছে। যেকোনো সময় আদেশ দেয়া হবে। নিজামীর বিরুদ্ধে বুদ্ধিজীবী হত্যাসহ মানবতাবিরোধী অপরাধের ৭টি অভিযোগ প্রমাণিত হয়েছে।

আজ বুধবার বেলা ১১টা ৭ মিনিটে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর সদস্য বিচারপতি আনোয়ারুল হক ২০৪ পৃষ্টার এ রায় পড়া শুরু করেন। এর আগে বেলা ১১টায় বিচারপতিরা এজলাসে প্রবেশ করেন।

সকাল ৯টার দিকে কেন্দ্রীয় কারাগারের সামনে থেকে ট্রাইব্যুনালের উদ্দেশে তাকে প্রিজন ভ্যানে তোলা হয়। বুধবার সকাল ৯টা ১৯ মিনিটে এই জামায়াত নেতাকে নিয়ে পুলিশের প্রিজন ভ্যানটি পুরাতন হাই কোর্ট এলাকায় পৌঁছায়। এরপর নিজামীকে নিয়ে যাওয়া হয় ট্রাইব্যুনালের হাজতখানায়।

রায়ের জন্য নিজামীকে মঙ্গলবারই কাশিমপুর কারাগার থেকে ঢাকায় আনা হয়। গাড়িতে নিজামীকে ধবধবে সাদা পাঞ্জাবি পরিহিত অবস্থায় বসে থাকতে দেখা যায়।

এদিকে রায় ঘোষণাকে কেন্দ্র করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

You Might Also Like