বিশ্বের প্রথম জানালাবিহীন স্বচ্ছ বিমান!

এই বিমানটি শুধু জানালাবিহীনই নয়, পুরো বিমানটিই একটি স্বচ্ছ কাঁচে বাঁধাই করা থাকবে। এই বিমানে ভ্রমণের সময় যাত্রী সত্যিই অনুভব করতে পারবেন, কোনো রুমে নয়, তিনি বসে আছেন আকাশেই! চারিদিকে উন্মুক্ত দিগন্ত দেখতে পারবেন বিমানের সিটে বসেই। শুধু আশে-পাশে বা উপরেই নয়, আপনি সোজাসুজি নিচের মনোরম দৃশ্যও দেখতে পারবেন!

ঠিক এমনই এক বিমান আকাশে ওড়াতে যাচ্ছে যুক্তরাজ্য। যুক্তরাজ্যের একটি ডেভেলাপার কোম্পানি ইতিমধ্যে বিমানটি তৈরি করে নিয়েছে। এখন শুধু পরীক্ষামূলক উড্ডয়নের কাজটুকুই বাকি।

শুধু এসবই নয়, এই বিমানে ভ্রমণ করলে গতানুগতিক বিমান ভ্রমণের অভিজ্ঞতাই পাল্টে যাবে ভ্রমনকারীর। বিমানটির প্রতি আসনে থাকবে ইন্টারনেট ব্যবস্থা। আর এর মাধ্যমে মনিটর এর টাচ স্ক্রিন ঘুরিয়ে কিংবা ডাইনে বামে নিয়ে দেখতে পারবেন আশে-পাশের সব দৃশ্য। বিজ্ঞানীরা জানান, এটি হবে জানালাবিহীন একটি অন্য বিমান।

প্লেন

বিজ্ঞানীরা জানান, আগের মতো আর ছোট জানালার পাশে উঁকি দিয়ে আপনাকে বিশ্ব দেখতে হবে না। সব কিছু বদল হয়েছে। আগামীতে বিমানের যাত্রীরা কোনো জানালা ছাড়াই ক্রিস্টাল ক্লিয়ার ভিউতে দেখতে পারবেন তার চারপাশের সবকিছুকে। আমরা বিমানটিতে খুব উচ্চমানের প্রযুক্তির ব্যবহার করেছি। যার মাধ্যমে বাইরের সব দৃশ্য যাত্রীরা কেবিনে বসেই দেখতে পাবেন। আর এর জন্য বাইরে কিছু ক্যামেরাও বসানো হয়েছে।

সূত্র: মেইল অনলাইন,ভারজিন আটলান্টিক

You Might Also Like