আশুলিয়ায় পোশাক শ্রমিকদের বিক্ষোভ

শ্রমিক নির্যাতনের প্রতিবাদে সাভারের আশুলিয়ার কাঠগড়ায় ফ্যাশন.কম লিমিটেড গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ ও কর্মবিরতি চলছে। শ্রমিকরা জানান গত ২৬ আগস্ট মো. হাসান ইসলাম নামে এক নিটিং অপারেটর কারখানায় প্রবেশ করে কাজে যোগ দেন। পরে তুচ্ছ একটি ঘটনাকে কেন্দ্র করে ওই নিটিং অপারেটরকে প্রকাশ্যে চার শতাধিক শ্রমিকের সামনে অপমান ও শারীরিক নির্যাতন করেন কারখানার প্রোডাকশন ম্যানেজার আজাহারুল ইসলাম।

এ ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে চার শতাধিক শ্রমিক কারখানায় প্রবেশ করে কাজে যোগ না দিয়ে ওই প্রোডাকশন ম্যানেজারের অপসারণের দাবিতে কারখানার ভেতরে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেন।

শ্রমিকরা বলেন, এভাবে কারখানায় কাজ করতে এসে মালিক পক্ষের লোকজনের নির্যাতন আর কত সহ্য করবো! তাই, প্রোডাকশন ম্যানেজারের অপসারণ ছাড়া আমরা কাজে যোগ দেবো না।

এদিকে, যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শ্রমিক বিক্ষোভের ঘটনার সত্যতা নিশ্চিত করে শিল্প পুলিশ ১-পরিচালক মোস্তাফিজার রহমান বলেন, শ্রমিক বিক্ষোভের ঘটনা শুনে কারখানায় পুলিশ পাঠানো হয়েছে এবং মালিক পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

You Might Also Like