বিশ্বব্যাপী অর্থনীতি পুনরুদ্ধারে আইসিসির সম্মেলন ২৫ অক্টোবর

বিশ্বব্যাপী অর্থনীতি পুনরুদ্ধারে আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি)। সম্মেলনে এশিয়ার অর্থনীতি, বিনিয়োগ ও চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করা হবে।

আগামীকাল শনিবার ২৫ অক্টোবর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই সম্মেলনের উদ্বোধন করা হবে। ২৬ অক্টোবর হোটেল সোনারগাঁয়ে সম্মেলনের পূর্ণাঙ্গ অধিবেশন অনুষ্ঠিত হবে।

সোমবার দুপুরে ঢাকা চেম্বার অব কমার্স হলরুমে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির বাংলাদেশের সভাপতি মাহবুবুর রহমান এ কথা জানান।

সম্মেলনের গুরুত্ব তুলে ধরে আইসিসির বাংলাদেশ সভাপতি বলেন, গত পাঁচ বছর বিশ্বের অর্থনীতি মন্দার মধ্যে দিয়ে কেটেছে। তবে এর মধ্যেই চলতি বছরে ঘুরে দাঁড়িয়েছে এশিয়ার অর্থনীতি। যাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে চীন, জাপান ও ভারত।

তিনি আশা প্রকাশ করে বলেন, এশিয়া তার অর্থনীতির চলমান ধারা অব্যাহত রাখার পাশাপাশি বিশ্বের টেকসই উন্নয়নে ভূমিকা রাখবে। এ জন্য যে কোনো আন্তর্জাতিক প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে বিশ্ব নেতাদের সমন্বয় সাধন জরুরি বলে মনে করেন তিনি ।

বাংলাদেশে আইসিসির ২০ বছর পূর্তি উপলক্ষ্যে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সম্মেলনে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ইউএনসিটিএডি’র (আঙ্কটেড) সাধারণ সম্পাদক ড. মুখিশা কিটুই ও আইসিসি’র সাধারণ সম্পাদক ঝন ডেনিলোভিস উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন আইসিসি (বাংলাদেশ) সভাপতি।

সম্মেলনে ডিসিসিআই, এমসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, সিসিসিআই, বিআইএ, আইসিএবি ও নরডিক চেম্বার অব কমার্সের প্রতিনিধিরাও যোগদান করবেন।

You Might Also Like