কানাডার পার্লামেন্ট ভবনে হামলা : সেনা সদস্য নিহত

কানাডার অটোয়ায় পার্লামেন্ট ভবনের কাছে ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে আহত হয়েছে এক সেনা। নিরাপত্তা বাহিনীর গুলিতে ওই বন্দুকধারী নিহত হয়েছে।

কানাডার স্থানীয় সময় সকাল আনুমানিক ১০টার দিকে এই গোলাগুলির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালের কাছে এক বন্দুকধারীর গুলিতে এক সেনা সদস্য আহত হন। এরপর বন্দুকধারী ওই ব্যক্তি নিকটবর্তী পার্লামেন্ট ভবনগুলোর দিকে এগিয়ে যায়। সেখান থেকে আরও গুলির শব্দ শোনা যায়।

পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় সকাল আনুমানিক ১০টার দিকে তাদেরকে ডাকা হয়। তাদের কাছে রিপোর্ট আসে যে মেমোরিয়ালে গোলাগুলি হয়েছে যা কানাডার পার্লামেন্ট ভবনের নিকটে।

এক প্রত্যক্ষদর্শী মার্ক আন্দ্রে ভিয়াউ বলেন, তিনি এক ব্যক্তিকে পার্লামেন্টে এক সভার দিকে দৌড়ে যেতে দেখা যায়। পুলিশ তার পেছনে ধাওয়া করে। এরপরই ১০-২০টার মতো গুলির আওয়াজ শোনা যায়।

পরে সশস্ত্র পুলিশ পার্লামেন্ট ভবন ঘিরে নিরাপত্তা বেষ্টনী স্থাপন করে। সেখানে নিরাপত্তা বাহিনীর গুলিতে ওই বন্দুকধারী নিহত হয়। হামলাকারী একাধিক ব্যক্তি ছিল কিনা তা তল্লাশি করে দেখছে নিরাপত্তা বাহিনী সদস্যরা।

এদিকে, প্রধানমন্ত্রী স্টিভেন হার্পারের মুখপাত্র জানিয়েছেন, হার্পার নিরাপদে আছেন এবং নিরাপদেই পার্লামেন্ট হিল ত্যাগ করেছেন।

দুই সেনাকে গাড়ি চাপা দিয়ে হত্যাচেষ্টার পর কর্তৃপক্ষের কানাডায় সন্ত্রাসের হুমকির মাত্রা বাড়ানোর মধ্যেই এ ঘটনা ঘটল।

You Might Also Like