পা কেটে ফেলতে হতে পারে টেলি সামাদের

বাংলা চলচ্চিত্র জগতের কিংবদন্তী কমেডিয়ান অভিনেতা টেলি সামাদ গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। তবে শোনা যাচ্ছে এই অভিনেতার পা কেটে ফেলতে হতে পারে।

হার্ট অ্যাটাকের পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা যায় কিডনি, স্নায়ু, ডায়াবেটিক ও পায়ে গ্যাংরিন হয়েছে তার। গ্যাংরিনের চিকিৎসার জন্য তাকে দ্রুত অস্ত্রোপচারের মুখোমুখি হতে হবে। এর ফলে তার পা কেটে ফেলতে হচ্ছে।

চিকিৎসক কামাল পাশা বলেন, ‘টেলি সামাদ আশংকামুক্ত নন। গ্যাংরিনের অপারেশন করাটা জরুরি হয়ে পড়েছে। নইলে সংক্রামণ রক্তে ছড়িয়ে পড়বে। তখন তাকে বাঁচানো সম্ভব হবে না। আবার অস্ত্রোপচারের পর জ্ঞান না ফিরলে একই ঘটনা ঘটতে পারে। তাই তার পরিবারের সঙ্গে কথা বলেছি। তার মেয়ে অস্ত্রোপচারে সম্মত হয়েছেন। এটা ছাড়া বিকল্প কোনও পথ খোলা নেই।’

প্রসঙ্গত, এই অভিনেতার গত শুক্রবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় হার্ট অ্যাটাক হয়। প্রথমে তাকে রাজধানীর ডির্ফাম হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে অবস্থার অবনতি হলে স্কয়ার হাসপাতালে আনা হয়। এর তিন মাস আগে যুক্তরাষ্ট্রে তার শরীরে প্রথম বাইপাস করা হয়েছিল। গত ২৭ সেপ্টেম্বর দেশে ফিরেন তিনি।

You Might Also Like