ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। দেশের চলচ্চিত্র ও ওটিটি প্ল্যাটফর্মেও কাজ করেছেন তিনি। এবার ওপার বাংলার সিনেমায় নাম লেখালেন ‘বড় ছেলে’খ্যাত এই অভিনেতা।

কলকাতার পরিচালক প্রতিম ডি গুপ্তা নির্মাণ করছেন ‘চালচিত্র’ শিরোনামে সিনেমা। এটি প্রযোজনা করছে কলকাতার ফ্রেন্ডস কমিউনিকেশনস। বুধবার (২৭ সেপ্টেম্বর) প্রযোজনা প্রতিষ্ঠানের ফেসবুকে অপূর্বর ছবি পোস্ট করে এ ঘোষণা দিয়েছে। সিনেমাটিতে অপূর্বর সঙ্গী হয়েছেন রাইমা সেনসহ বেশ কজন তারকা। তবে অপূর্বর বিপরীতে কে অভিনয় করছেন তা জানা যায়নি।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, বর্তমানে কলকাতায় অবস্থান করছেন অপূর্ব। এরই মধ্যে সিনেমাটির শুটিংয়ে অংশ নিয়েছেন। নিজের অনুভূতি জানিয়ে অপূর্ব জানিয়েছেন, গল্পটি তার পছন্দ হয়েছে বলেই কাজটি করছেন। সেই সঙ্গে নির্মাতা-প্রযোজক ও কুশলী মিলিয়ে টিমওয়ার্কও তার মন কেড়েছে।

থ্রিলার ঘরানার গল্প নিয়ে গড়ে উঠেছে ‘চালচিত্র’ সিনেমার কাহিনি। কলকাতা পুলিশের গোয়েন্দা শাখার একদল অফিসার, যাদের নেতৃত্বে আছেন দক্ষ অফিসার কণিষ্ক চ্যাটার্জি। একটি মামলা তদন্ত করতে করতে গিয়ে দেখবেন কোথাও গিয়ে ১২ বছর আগে তার পুরোনো একটি কেসের সঙ্গে মিলে যাচ্ছে। পেশার পাশাপাশি ৪ পুলিশ অফিসারের ব্যক্তিগত জীবনেও ঝড় উঠবে।

সিনেমাটিতে অপূর্বর সহশিল্পী হিসেবে অভিনয় করছেন— টোটা রায়চৌধুরী, শান্তনু মহেশ্বরী, স্বস্তিকা দত্ত, অনির্বাণ চক্রবর্তী, প্রিয়া ব্যানার্জি প্রমুখ।