ভারতীয় তিন চ্যানেল কেন বন্ধ নয়: হাইকোর্ট

ভারতীয় টিভি চ্যানেল স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা বাংলাদেশে সম্প্রচার বন্ধ করতে কেন নির্দেশ দেয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

তথ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসির চেয়ারম্যান, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক, জিডি জাদু ব্রডব্যান্ড লিমিটেডের চেয়ারম্যান ও পুলিশ মহাপরিদর্শককে আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ৭ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা শাহীন আরা লাইলী রিট আবেদনটি করেন। রিটের পক্ষে আইনজীবী ছিলেন, একলাছ উদ্দিন ভুইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহের হোসেন সাজু।

রিটকারীর আইনজীবী এখলাছ উদ্দিন ভূইয়া বলেন, বাংলাদেশের কোনো টিভি চ্যানেল ভারতে সম্প্রচার করা হয় না। কিন্তু ভারতীয় বিভিন্ন টিভি চ্যানেল বাংলাদেশে অবাধ সম্প্রচারের ফলে দেশের যুব সমাজ ধ্বংসের সম্মুখীন।

তিনি বলেন, স্টার জলসায় ‘বুঝে না সে বুঝে না’ সিরিয়ালে পাখি চরিত্রে অভিনয়কারীর পোশাকে (পাখি ড্রেস) আকৃষ্ট হয়ে কিনতে না পেরে বাংলাদেশে একাধিক কিশোরী আত্মহত্যা করেছে। একাধিক সংসার ভেঙেছে। এমনকি স্বামী তার স্ত্রীকে পাখি ড্রেস কিনে না দেয়ায় আত্মহননের পথ বেছে নিয়েছে। এসব বন্ধে চ্যানেল তিনটি বন্ধ হওয়া প্রয়োজন।

You Might Also Like