মাটিরাঙ্গায় পিস্তলসহ জেএসএস সন্ত্রাসী আটক

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ইতালির তৈরি ৭.৬৫ বোরের পিস্তলসহ এক উপজাতি সন্ত্রাসীকে মাটিরাঙ্গা ও গুইমারা থানা পুলিশ এক যৌথ অভিযানের মাধ্যমে আটক করেছে।

আজ রবিবার সকাল ৯টার দিকে খাগড়াছড়ির পুলিশ সুপার শেখ মো. মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি বিশেষ দল বাইল্যাছড়ির কামাল কোম্পানীর ব্রিক ফিল্ড থেকে এ সন্ত্রাসীকে আটক করে। আটককৃত সন্ত্রাসীর নাম কিশোর কুমার ত্রিপুরা (৩০) প্রকাশ বীতেন ত্রিপুরা। সে বাইল্যাছড়ির ৩ নং রাবার বাগান এলাকার ধীরেন্দ্র কুমার ত্রিপুরার ছেলে। সে জনসংহতি সমিতি‘র (সংস্কার) স্থানীয় নেতা ও চাঁদা আদায়কারী বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

অভিযানকালে সন্ত্রাসী কিশোর ত্রিপুরা পুলিশকে লক্ষ্য করে গুলি করলে অল্পের জন্য প্রাণে রক্ষা পান মাটিরাঙ্গা থানার এস আই মো. কবির হোসেন। এসময় পুলিশের সাথে সন্ত্রাসী কিশোর ত্রিপুরার ধস্তাস্তির ঘটনাও ঘটে। আটককালে পুলিশ তার কাছ থেকে ৫ রাউন্ড গুলিসহ একটি ইতালিয়ান পিস্তল, নগদ টাকা ও একটি মোবাইল ফোন জব্দ করেছে।

খাগড়াছড়ির পুলিশ সুপার শেখ মো: মিজানুর রহমান বলেন, কিছুদিন যাবত এই সন্ত্রাসী আমাদের অব্যাহত নজরদারীতে ছিল। অবশেষে আজ তার অবস্থান নিশ্চিত হয়ে তাকে গ্রেফতার করা হলো। পানছড়িতে পুলিশের অস্ত্র হারানোর ঘটনার সাথে এসব সন্ত্রাসীদের কোন ধরনের যোগসুত্র আছে কিনা স্থানীয় সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এবিষয়ে একটি মামলা চলমান রয়েছে তাই তদন্তের স্বার্থে এবিষয়ে বেশী কিছু বলা যাবেনা।

তবে অস্ত্রটি উদ্ধারে তৎপরতা অব্যাহত রয়েছে এবং অস্ত্রটি উদ্ধারে আশা প্রকাশ করেন তিনি। সন্ত্রাসীরা আটকের পর খুব অল্প সময়ে জামিনে বেরিয়ে আসে কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, উপযুক্ত স্বাক্ষীর অভাবেই সন্ত্রাসীরা বেরিয় আসে। পুলিশের হাতে আটক সন্ত্রাসী কিশোর কুমার ত্রিপুরা (৩০) প্রকাশ বীতেন ত্রিপুরা‘র বিরুদ্ধে গুইমারা থানায় অস্ত্র আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান খাগড়াছড়ির পুলিশ সুপার শেখ মো: মিজানুর রহমান।

You Might Also Like