মেসি-নেইমারের গোলে বার্সার জয়

লা লিগার সর্বোচ্চ গোলদাতা তেলমো সাররার রেকর্ড ছোঁয়ার পথে আরেক ধাপ এগোলেন লিওনেল মেসি। শনিবার রাতে গোল পেয়েছেন দলের অন্যতম সেরা তারকা নেইমারও। এই দুজনের নৈপুণ্যে ভর করে লা লিগায় নবাগত এইবারকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। বার্সেলোনার অন্য গোলটি করেন চাভি এরনান্দেস। ঘরের মাঠ ক্যাম্প নউয়ে ২০তম মিনিটেই এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও বল জালে পাঠাতে ব্যর্থ হন মেসি। চার মিনিট বাদে আবারো হতাশ হতে হয় স্বাগতিক সমর্থকদের। ডি বক্সের কিনারা থেকে টানা চারবারের বর্ষসেরা তারকা মেসির বাঁ পায়ের জোরালো শটটা একটুর জন্যে লক্ষ্যভ্রষ্ট হয়।

আর ৩৬তম মিনিটে লিওনেল মেসির দারুণ ক্রসে নেইমার মাথা ছোঁয়াতে ব্যর্থ হলে গোলের জন্য বার্সেলোনার অপেক্ষা আরো দীর্ঘ হয়। প্রথমার্ধের নির্ধারিত সময়ের শেষ পাঁচ মিনিটে আক্রমণ-প্রতি আক্রমণে লড়াই দারুণ জমে ওঠে। ৪১তম মিনিটে নিজেদের প্রথম এবং হয়তো সেরা সুযোগটা নষ্ট করে এইবার। স্পেনের মিডফিল্ডার আন্দের কাপা বল নিয়ে দুর্দান্ত গতিতে ডি বক্সে ঢুকে পড়েন। এগিয়ে আসা বার্সেলোনার গোলরক্ষক ক্লদিও ব্রাভোকেও ফাঁকি দেন তিনি। কিন্তু কোনাকুনি শটটা একটুর জন্য লক্ষ্যে রাখতে পারলেন না।

গোলটা করতে পারলে ২২ বছর বয়সী কাপার ক্যারিয়ারের তো অবশ্যই, পুরো এইবার দলের জন্যেই তা স্মরণীয় হয়ে থাকতো। এবারই যে প্রথমবারের মতো ক্যাম্প নউয়ে খেলছে দলটি। পরের দুই মিনিটে বার্সেলোনার চাভি এবং মেসির একটি করে প্রচেষ্টা রুখে দেন এইবারের গোলরক্ষক। তারপর এইবারও আরেকটি ভালো সুযোগ হারালে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ। অবশেষে ৬০তম মিনিটে গোল খরা কাটে স্বাগতিকদের। আর্জেন্টিনার তারকা মেসির বাড়ানো বল পেয়ে ডি বক্সের মধ্যে থেকে লক্ষ্যভেদ করেন চাভি।

এরপর আর মেসি-নেইমারদের রুখতে পারেনি লিগের নবীন দলটি। দুই মিনিটের ব্যবধানে প্রথমে নেইমার আর পরে মেসি জালে বল পাঠিয়ে ব্যবধান ৩-০ করে ফেলে। ৭২তম মিনিটে ডি বক্সের ডান দিক থেকে স্বদেশি দানি আলভেসের দেওয়া দারুণ একটি ক্রসে ডান পায়ের ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন নেইমার। এর দুই মিনিট পর করা মেসির গোলটি আসে নেইমারের আলতো টোকায়। ক্ষিপ্রগতিতে বল পায়ে ছুটে এসে নেইমারকে বল বাড়ান মেসি। নেইমার সঙ্গে সঙ্গে তা ফেরত পাঠান মেসির গতিমুখে। ডি বক্সের ভেতর থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন অধিনায়ক।

এই গোলে লা লিগায় মেসির গোলসংখ্যা বেড়ে দাঁড়ালো ২৫০-এ। লা লিগায় সাররার ২৫১ গোলের রেকর্ড ছুঁতে আর মাত্র একটা গোল দরকার মেসির। নির্ধারিত সময় শেষের এক মিনিট বাকি থাকতে রেকর্ডটা হয়েও যেতে পারতো। কিন্তু মেসির জোরালো শটটা লাফিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। যোগ করা সময়ে আবারো গোলরক্ষককে একা পেয়েও বল জালে পাঠাতে ব্যর্থ হন মেসি।

You Might Also Like