বিশ্বসেরা আবেদনময়ীর খেতাব জয় করলেন পেনেলোপি ক্রুজ

জনপ্রিয় স্প্যানিশ মডেল-অভিনেত্রী পেনেলোপি ক্রুজ বিশ্বসেরা আবেদনময়ী নারীর খেতাব জয় করলেন। পুরুষদের লাইফস্টাইল সাময়িকী এস্কুইয়ার তাকে এ স্বীকৃতি দিয়েছে। সাময়িকীটি গত ১৩ অক্টোবর সেরা আবেদনময়ী হিসেবে তার নাম ঘোষণা করেন।

বিশ্বসেরা আবেদনময়ীদের তালিকায় দুই নাম্বারে নেমে এসেছেন গতবার শীর্ষস্থানে থাকা স্কারলেট জোহানসন। তালিকার সেরা দশের মধ্যে রয়েছে- মার্কিন অভিনেত্রী মিলা কুনিস, গায়িকা রিহানা, দক্ষিণ আফ্রিকান অভিনেত্রী শার্লিজ থেরন প্রমুখ। উডি অ্যালেনের ‘ভিকি ক্রিস্টিনা বার্সেলোনা’য় অভিনয়ের সুবাদে সেরা সহ-অভিনেত্রী শাখায় অস্কার জেতেন মাদ্রিদে জন্ম নেয়া পেনেলোপি।

এস্কুইয়ার সাময়িকীকে ৪০ বছর বয়সী এ অভিনেত্রী জানান, এ ধরনের স্বীকৃতি কাজের প্রতি তার দায়বদ্ধতাকে বাড়িয়ে দিয়েছে। তিনি তার গ্লামারকে আরো দীর্ঘদিন ধরে রাখতে চান। বর্তমানে পেনেলোপি স্প্যানিশ ভাষার ছবি ‘মা মা’য় অভিনয় করছেন।

উল্লেখ্য, গত বছর মুক্তি পায় তার সর্বশেষ ছবি রিডলি স্কটের ‘দ্য কাউন্সেলর’। এতে তার সহশিল্পী ছিলেন স্বামী হাভিয়ার বারদেম। তারা এক ছেলে ও এক মেয়ের গর্বিত মা-বাবা। ২০০১ সালে ‘ভ্যানিলা স্কাই’ (টম ক্রুজ) ও ‘বেস্না’ (জনি ডেপ) ছবির মাধ্যমে আন্তর্জাতিক খ্যাতি পান পেনেলোপি। স্প্যানিশ নির্মাতা পেড্রো আলমোডোভারের বেশ কিছু ছবিতে কাজ করেছেন তিনি।

You Might Also Like