করিমগঞ্জে আ’লীগের সম্মেলনে ফের ১৪৪ ধারা

করিমগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি ইউনিয়ন সম্মেলনকে কেন্দ্র করে আবারও ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

আজ বুধবার সকাল ৭টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সম্মেলনস্থল উপজেলার কিরাটন ইউনিয়নের ফকিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও পার্শ্ববর্তী এলাকায় ১৪৪ ধারা জারির মাধ্যমে সব ধরনের সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা আরোপ করা করেছে। এ নিয়ে উপজেলার সংশ্লিষ্ট ইউনিয়ন সম্মেলনস্থলে ৪র্থ দফায় ১৪৪ ধারা জারি করা হলো।

এর আগে শুক্রবার জাফরাবাদ ইউনিয়ন সম্মেলনকে কেন্দ্র করে প্রথম ১৪৪ ধারা জারি করা হয়। পরে কাদিরজঙ্গল ইউনিয়নে রবিবার দ্বিতীয় এবং সোমবার দিহুন্দা ইউনিয়নের হাইস্কুল এলাকায় তৃতীয় ধাপে ১৪৪ ধারা জারি করা হয়। করিমগঞ্জে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক নাসিরুল ইসলাম খান আওলাদ ও কাদিরজঙ্গল ইউপি চেয়ারম্যান জেলা শ্রমিক লীগ সভাপতি এবিএম সিরাজুল ইসলামের নেতৃত্বে অনেক দিন ধরেই দলে দুটি ধারা বিরাজ করছে।

আওলাদের পক্ষে রয়েছেন করিমগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী মামুন। আর সিরাজুল ইসলামের পক্ষে রয়েছেন পৌর মেয়র আব্দুল কাইয়ুম। নাসিরুল ইসলাম আওলাদ ১০ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত উপজেলার ১২টি ইউনিটের সম্মেলন কর্মসূচী ঘোষণা করেছেন। অন্যদিকে সিরাজুল ইসলামও একই ভেন্যুতে একই সময়ে পাল্টা সম্মেলন করার ঘোষণা দিচ্ছেন।

You Might Also Like