শাহবাগ থানায় তুলে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের তিন নেতাকে মারধরের ঘটনায় পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদসহ অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করবে না ছাত্রলীগ। এ ঘটনায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিভাগীয় তদন্তের প্রতি আস্থা রাখতে চায় সংগঠনটি।

আজ সোমবার দুপুরে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের বৈঠক হয়। বৈঠক শেষে ছাত্রলীগ সভাপতি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, ‘এ অনাকাঙ্ক্ষিত ঘটনার আমরা দ্রুত আইনি সমাধান চাই। একই সঙ্গে এডিসি হারুনের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছি। বিভাগীয় তদন্তের আলোকে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। তদন্ত কমিটি সর্বোচ্চ শাস্তির বিষয়ে কথা বলেছে। ঘোলা পানিতে মাছ শিকারের বিষয়ে আমরা সতর্ক আছি। তাদের ফাঁদে ছাত্রলীগের কেউ পা দেবে না।’

মামলার বিষয়ে কথা হয়েছে কি না, এ বিষয়ে তিনি বলেন, ‘মামলার বিষয়টি মুনীম এবং নাঈমের ওপর ছেড়ে দেওয়া হয়েছে। এ ব্যাপারে তারা স্বাধীন। তারা যদি চায় তাহলে মামলা করতে পারে। এ বিষয়ে ছাত্রলীগ (মামলা) এখনো কিছু ভাবছে না।’

উল্লেখ্য, গত শনিবার রাতে শাহবাগ থানায় তুলে নিয়ে ছাত্রলীগের তিন নেতাকে বেধড়ক পিটুনি দেয় পুলিশ। ওই তিন নেতা হলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাঈম, বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান।

পিস্তলের বাঁট দিয়ে মেরে আনোয়ার হোসেন নাঈমের বেশ কয়েকটি ভেঙে ফেলেন এডিসি হারুন অর রশিদ। এ ঘটনার জেরে গতকাল রবিববার এডিসি হারুনকে এপিবিএনে বদলি করা হয়। অন্যদিকে ঘটনা তদন্তে বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে ডিএমপি।