চট্টগ্রাম আদালত উড়িয়ে দেয়ার হুমকি

বোমা মেরে চট্টগ্রাম আদালত ভবন উড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) এক সদস্য।

আজ মঙ্গলবার সকালে চট্টগ্রাম আইনজীবী সামিতির কার্যনির্বাহী কমিটির সদস্য মানস কুমার দাশকে টেলিফোনে জেএমবি পরিচয় দিয়ে এক ব্যক্তি এ হুমকি দেয়।

এ হুমকি পেয়ে চট্টগ্রাম আদালত ভবন এলাকার নিরাপত্তা জোরদার করেছে কর্তৃপক্ষ।

এ বিষয়ে মানস কুমার দাশ জানান, সকাল ৯টা ১৯ মিনিটে নিজের মোবাইল ফোনে তিনি ওই ফোন পান। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় এক ব্যক্তি আমাকে বলেন, সুইসাইড স্কোয়াড আজ আদালত ভবনে বোমা হামলা চালাবে। তিনি বিষয়টি সংশ্লিষ্ট বিচারক ও পুলিশ প্রশাসনকে জানানোর পর কোতোয়ালি থানা পুলিশের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করে নেয়া হয় ব্যাপক নিরাপত্তা।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, মঙ্গলবার সকাল ৯টার দিকে সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) মানস দাসের মুঠোফোনে একটি অপরিচিত নম্বর থেকে ফোন আসে। ওই ফোনে এক ব্যক্তি নিজেকে জেএমবির সদস্য বলে পরিচয় দিয়ে বোমা মেরে আদালত ভবন উড়িয়ে দেয়ার হুমকি দেয়। বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশকে জানানো হয়। পুলিশ আদালত ভবন এলাকায় নিরাপত্তা জোরদার করেছে।

আদালত ভবন এলাকায় অতিরিক্ত ১০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে উল্লেখ করে নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী আরও জানান, আদালতের মূল ফটকে প্রবেশকালে প্রত্যেককে তল্লাশি চালানো হচ্ছে। যে নম্বরটি থেকে হুমকি দেয়া হয়েছে, তা শনাক্ত করার চেষ্টা চলছে।

You Might Also Like