সুস্থ হয়ে উঠছেন কবি নির্মলেন্দু গুণ

কবি নির্মলেন্দু গুণ এখন সম্পূর্ণ ‌আশঙ্কামুক্ত। অচিরেই তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন। আপাতত তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হলেও দুদিন পরেই তাকে সাধারণ বেডে পাঠানো হবে। কবির চিকিৎসার দায়িত্বে থাকা ল্যাবএইড হাসপাতালের চিফ কার্ডিয়াক সার্জন ডা. লুৎফর রহমান। তিনি বলেন, কবি নির্মলেন্দু গুণ এখন আশঙ্কামুক্ত। সফলভাবে তার অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। অস্ত্রোপচারকালে রক্তের প্রয়োজন পড়েনি এবং কোনো ধরনের সমস্যাও হয়নি। অস্ত্রোপচারের পরে কবিকে আপাতত আইসিইউতে নিয়ে যাওয়া হয়েছে। তবে দুই দিন পর তাকে আইসিইউ থেকে সাধারণ বেডে পাঠানো হবে বলেও জানান তিনি।

সোমবার বিকাল ৪টায় নির্মলেন্দু গুণের হৃদযন্ত্রে সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হওয়ার পর সন্ধ্যা ৬টায় তার জ্ঞান ফেরে। সার্জারির তত্ত্বাবধায়নে ছিলেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. বরেণ চক্রবর্তী এবং ডা. লুৎফর রহমান। সোমবার রাতে কবির মেয়ে মৃত্তিকা গুণ তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, কি একটা দিন গেল! বাবা ধীরে ধীরে উপলব্ধি ফিরে পাচ্ছে। তাই বেশিরভাগ যন্ত্রই সরিয়ে ফেলা হয়েছে রাত সাড়ে ৮টার মধ্যে। সাহায্য ছাড়া স্বাভাবিকভাবেই চলছে তার দেহঘড়ি।

গত শনিবার দুপুরে কবি নির্মলেন্দু গুণ হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। রবিবার দুপুর থেকে অসুস্থতার মাত্রা বেড়ে যাওয়ায় তাকে রাজধানীর ঝিগাতলায় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষা করে তার হৃদরোগে আক্রান্ত হওয়ার বিষয়ে নিশ্চিত হওয়া যায়। কিন্তু সেখানে তার শারীরিক অবস্থার কোনো উন্নতি না হওয়ায় বিকেলে ল্যাবএইডে ভর্তি করা হয়। ওইদিন সন্ধ্যায় তাকে স্থানান্তর করা হয় আইসিইউতে।

You Might Also Like