প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকা অনুদান নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিদেশে চিকিৎসা করাতে গেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে এমন অপপ্রচার করায় এক যুবকের বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোহা. জয়নাল আবেদীন। তিনি ঠাকুরগাঁও জেলা বিএনপির মানবাধিকারবিষয়ক সম্পাদক।

মামলায় রংপুরের পীরগাছা উপজেলার বাসিন্দা মেহেদী হাসান ওরফে রনিকে (২৭) আসামি করা হয়েছে। তার বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা করা হয়।

মামলার এজাহারে বলা হয়, গত ২৭ আগস্ট মেহেদী হাসান রনি তার ফেসবুক আইডিতে মির্জা ফখরুলের নামে মিথ্যা ও বানোয়াট একটি পোস্ট করেন। সেখানে দাবি করা হয়, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকার চেক নিয়ে সিঙ্গাপুরে গেছেন বিএনপির নেতা। এই ভুয়া চেকের ছবির কারণে বিএনপির মহাসচিব ও তার স্ত্রী রাজনৈতিক, সামাজিক, রাষ্ট্রীয়ভাবে হেয়প্রতিপন্ন হয়েছেন।

অ্যাডভোকেট জয়নাল আবেদীন বলেন, ‘এই অপপ্রচারণায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আনুমানিক ৫০০ কোটি টাকার ক্ষতি হয়েছে। তাই মেহেদী হাসান ওরফে রনির বিরুদ্ধে আদালতে দণ্ডবিধির ৫০০/৫০০১ ধারায় ৫০০ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে। আমরা আশা করি আদালতের মাধ্যমে ন্যয়বিচার পাব।’