নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের ১২ জন কর্মকর্তাকে বদলি করেছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন কমিশন। আজ রোববার নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব মোহাম্মদ শহীদুর রহমানের সই করা একটি প্রজ্ঞাপন জারি করেছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

প্রজ্ঞাপন অনুযায়ী, নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন সহায়তা-১ শাখার সহকারী সচিব রৌশন আরা বেগমকে বদলি করে মতিঝিল থানা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। মতিঝিল থানা নির্বাচন কর্মকর্তা আফরোজা পারভীনকে নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন সহায়তা-১ শাখার সহকারী সচিব করা হয়েছে। নওগাঁ জেলার সাপাহার উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিমকে একই জেলার পোরশা উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। নওগাঁ জেলার পোরশা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল কালামকে পাবনা জেলার সুজানগর উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে।

চুয়াডাঙ্গা জেলার নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাশকে বদলি করে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন কুমার ভৌমিককে বদলি করে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। নওগাঁর আত্রাই উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহ্ মো. আবুল কালাম আজাদকে বদরি করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়। ঝিনাইদাহ জেলার কালিগঞ্জ উপজেলার নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর হোসেনকে বলদি করা হয়েছে কুষ্টিয়ার কুমারখালী উপজেলায়।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা শিরিনা আকতার বানুকে বদলি করে রাজবাড়ী জেলার পাংশা উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে। কুষ্টিয়া জেলার খোকসা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রশিদুল আলমকে বদরি করা হয়েছে ঝিনাইদহের কালিগঞ্জ উপজেলায়। এছাড়া কুষ্টিয়া সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের নির্বাচন কর্মকর্তা মো. ছামিউল আলমকে বদলি করা হয়েছে খুলনার পাইকগাছা উপজেলায়। খুলনার পাইকগাছা উপজেলা নির্বাচন কর্মকর্তা কামালউদ্দীন আহম্মেদকে বদলি করে যশোরের শার্শা উপজেলা নির্বাচন কর্মকর্তা করা হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, নির্বাচন কমিশন সচিবালয়ের ২১ আগস্টে প্রজ্ঞাপনে বদলি হওয়া মোহাম্মদ রেজাউল করিমের বদলির অংশটুকু বাতিল করা হলো। এছাড়া নওগাঁর পোরশা উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নিয়ামতপুর, ফরিদপুরের সদরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে চরভদ্রাশন, নওগাঁর রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে আত্রাই, কুষ্টিয়ার কুমারখালীর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে খোকসার অতিরিক্ত দায়িত্ব (বিধি অনুযায়ী কার্যভার ভাতাসহ) এবং আয়ন-ব্যয়ন কর্মকর্তার ক্ষমতা প্রদান করা হলো।

বদলি কর্মকর্তারা আগামী ৩১ আগস্টের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। অন্যথায় ৩ সেপ্টেম্বর তাৎক্ষণিক অবমুক্ত মর্মে গণ্য হবেন। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।