বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাবা চোখা মিয়া একজন রাজাকার ছিলেন বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে দিনাজপুর প্রেসক্লাবে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার পর তিন বছর তিনি বাড়ি থেকে বের হতে পারেননি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সকালে লুঙ্গি পরে বাড়ি থেকে বের হয়ে পাকিস্তান জিন্দাবাদ বলে স্লোগান দিয়েছিলেন। এখন তার ছেলে রাজনীতি নিয়ে এসে মুচকি মুচকি হাসে। বলেন যে দীবালোকের মতো নাকি তিনি দেখতে পাচ্ছেন আগামীতে তারা জয়ী হবেন। তিনি আসলেই এজন্য হাসেন না, তিনি হাসেন যে তার কোথায় থাকার কথা ছিল আর তিনি এখন কোথায়। একজন রাজাকারের ছেলে হয়ে জাতীয় রাজনীতিতে নেতৃত্ব দিচ্ছেন এজন্যই তিনি মুচকি হাসছেন।

তিনি আরও বলেন, ১৯৮১ সালের ৩০ মে জিয়াউর রহমান মারা যাওয়া পর্যন্ত তিনি সান্ধ্য আইন চালু রেখেছিলেন। তখন রাত ১২টার পর থেকে ভোর ৬টা পর্যন্ত লোকজন ঘরের বাইরে যেতে পারতো না। সারাদেশে সান্ধ্য আইন চালু করেছিল তারা এখন আমাদের বলে গণতন্ত্র শেখো, হা না ভোট দিয়ে এদেশের মানুষের ভোটাধিকার হরণ করেছিল, তারা এখন আমাদের ভোটাধিকার শেখায়। যারা স্বাধীনতা বিরোধী তাদের মনে এখন মৃত্যুর ভয় ঢুকে গেছে।

দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকশি বাচ্চুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, জেলা প্রশাসক শাকিল আহমেদ, জেলা সিভিল সার্জন ডা. বোরহান উল সিদ্দিকী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মাসুম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান মাইকেল ও সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার।