শাবির ক্লাশ পরীক্ষা বন্ধ ঘোষণা

এক নেতাকে কুপিয়ে আহত করার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকার পর ক্লাশ পরীক্ষা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। আগামী ২৬থেকে ২৯শে সেপ্টেম্বর কোন ক্লাশ পরীক্ষা হবে না। ৩০শে সেপ্টেম্বর থেকে ঈদ ও পূজার ছুটি। তাই কাল থেকেই আগাম ছুটি শুরু হয়ে যাবে।

বিকালে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের বৈঠকে ক্লাশ পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। বৈঠক সূত্র জানায়, অস্থিতিশীল অবস্থা এড়াতে এ সিদ্ধান্ত হয়েছে।

বুধবার রাতে হামলার শিকার ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য উত্তম কুমার দাশকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনা মতে, রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মা মণি রেস্টুরেন্টের সামনে উত্তমের ওপর হামলা হয়। অন্যদের সঙ্গে উত্তম বসেছিল। এই সময় তিন-চারটি মোটর সাইকেলে করে  আট-দশ জন এসে উত্তমকে এলোপাতাড়ি কোপাতে থাকে। তাদের মধ্যে কয়েকজন মুখোশ পরিহিত ছিল। ছাত্রলীগের পক্ষ থেকে এ হামলার জন্য শিবিরকে দায়ী করা হয়েছে।

হামলার প্রতিবাদে রাত ১১টা থেকে এক ঘণ্টা ক্যাম্পাস সংলগ্ন সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে রাখে ছাত্রলীগের নেতাকর্মীরা। এই সময় রাস্তার দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়ক অবরোধ চলাকালে রাত সাড়ে ১১টার সময় বৃহস্পতিবার থেকে বিশ্ববিদ্যালয়ে লাগাতার ধর্মঘটের ঘোষণা দেন ছাত্রলীগ নেতা অঞ্জন রায়। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে দিনভর বিশ্ববিদ্যালয়ে উত্তেজনাকর অবস্থা বিরাজ করে। এর প্রেক্ষিতে বিকালে জরুরি বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

You Might Also Like