পাকিস্তানের উ. ওয়াজিরিস্তানে সেনাবাহিনীর হামলা: নিহত ১৯

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে সন্ত্রাসীদের গোপন আস্তানায় সেনাবাহিনীর হামলায় অন্তত ১৯ জন নিহত হয়েছে। নিহতেরা গেরিলা বলে দাবি করেছে সরকার। দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) আজ (বুধবার) এ তথ্য জানিয়েছে।

তাদের বিবৃতিতে বলা হয়েছে, উত্তর ওয়াজিরিস্তানের ডান্ডি কাচকোল এলাকায় সন্ত্রাসীদের ঘাঁটিটি গুঁড়িয়ে দেয়া হয়েছে। এ এলাকায় বিপুল সংখ্যক জঙ্গি ঘাঁটি গেঁড়েছে বলে সেনাবাহিনী দাবি করেছে।

তবে কোনো নিরপেক্ষ সূত্র থেকে এ ঘটনার সত্যতা যাচাই করা যায়নি। কারণ উত্তর ওয়াজিরিস্তানে সংবাদ সংগ্রহের ক্ষেত্রে সীমাবদ্ধতা রয়েছে।

গত প্রায় তিন মাস ধরে পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে ব্যাপক অভিযান চালিয়ে আসছে। এ অভিযানের নাম দেয়া হয়েছে জার্ব-ই-আজাব। চলমান অভিযানে প্রায় ৩০ হাজার সেনা অংশ নিচ্ছে বলে জানা গেছে।

জার্ব-ই-আজাব অভিযান শুরুর কারণ প্রসঙ্গে এর আগে দেশটির সেনাবাহিনী বলেছে, উত্তর ওয়াজিরিস্তানে ঘাঁটি বানিয়ে সন্ত্রাসীরা রাষ্ট্রের বিরুদ্ধে লড়াই শুরু করেছে। এতে পাকিস্তানের জন-জীবনে সব দিক থেকে বিপন্ন  হচ্ছে, দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অচল হয়ে পড়েছে এবং জীবন ও সম্পদের ব্যাপক ক্ষয়-ক্ষতি হচ্ছে।

You Might Also Like