৪ সচিবের সনদ বাতিল, একজনের স্থগিত

চারজন সচিবের মুক্তিযোদ্ধা সনদ বাতিল করা হয়েছে। তবে সাবেক সচিব মোল্লা ওয়াহিদুজ্জামানের মুক্তিযোদ্ধা সনদ স্থগিত করা হয়েছে। মোল্লা ওয়াহিদুজ্জামান বর্তমানে প্রতিমন্ত্রী মর্যাদায় বেসরকারিকরণ কমিশনের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।

আজ সোমবার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়। এর মাধ্যমে মুক্তিযোদ্ধা হিসেবে তাদের নেয়া সুবিধা পুরোপুরি বাতিল হয়ে গেল।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক আজ সোমবার নিজের দপ্তরে সাংবাদিকদের বলেন, তিনি মুক্তিযোদ্ধার সনদ নেয়ার জন্য পাঁচটি ধাপের চারটিই শেষ করেছেন। যে ধাপটি শেষ করেননি তা তার দোষ নয়। মন্ত্রী বলেন, অতি উৎসাহী কর্মকর্তারা শেষ ধাপ না মেনে তার গেজেট প্রকাশ করেন, যা এনএসআইয়ের তদন্তেও বেরিয়ে এসেছে। তাই তার সনদ বাতিল না করে স্থগিত করা হয়েছে।

জাতীয় মুক্তিযুদ্ধ কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্য সচিব নিয়াজ উদ্দিন মিয়া, সরকারি কর্মকমিশনের (পিএসসি) সচিব এ কে এম আমির হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব কে এইচ মাসুদ সিদ্দিকী (বর্তমানে ওএসডি) এবং একই মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (ওএসডি) আবুল কাসেম তালুকদারের মুক্তিযোদ্ধা সনদ বাতিল করে গেজেট প্রকাশের জন্য বিজি প্রেসে পাঠানো হয়েছে বলে মন্ত্রী জানিয়েছেন। তিনি জানিয়েছেন আগামী সোমবার আরও ২৮ জনের সনদ বাতিল করা হবে।

সরকারের এই পাঁচ কর্মকর্তা অবৈধ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধা সনদ নেন বলে তদন্তে বেরিয়ে এলে তা বাতিলের সুপারিশ করে দুদক।

You Might Also Like