শিকাগোর অলডারমেনকে তারেক রহমানের ‘ধন্যবাদ বার্তা’

ডেমোক্রেটিক দলের কাউন্সিলর ও শিকাগো সিটির অলডারমেন জোসেফ ম্যুরকে খোলা চিঠি দিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। লন্ডন থেকে এ চিঠি বহন করে শিকাগোতে নিয়ে আসেন তাঁর বিশেষ উপদেষ্টা হুমায়ুন কবির।খবর বার্তা সংস্থা বাংলা প্রেস’র।

গত রবিবার শিকাগোতে ‘অনারারি জিয়াউর রহমান ওয়ে’র নামফলক উন্মোচন অনুষ্ঠানে তারেক রহমানের ধন্যবাদ বার্তার এ খোলা চিঠিটি উপস্থিত সকলের সামনে পড়ে শোনান হুমায়ুন কবির। তারেক রহমান তাঁর লেখা চিঠিতে উল্লেখ করেন যে, তাঁর পিতা বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি ও  বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নামে রাস্তার নামকরন করে তাঁকে চিরস্মরণীয় করে রাখার যে উদ্যোগ গ্রহন করেছে এ জন্য তিনি ও তাঁর পরিবার শিকাগো সিটি কর্তৃপক্ষের কাছে চিরকৃতজ্ঞ থাকবেন। তিনি শিকাগো সিটির সকল কর্মকর্তা ও কর্মচারিদের আন্তরিক ধন্যবাদ জানান। একই সাথে এই অনন্য নিদর্শনের পেছনে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন বিশেষ করে উদ্যোক্তা শাহ মোজাম্মেল নান্টুসহ যুক্তরাষ্ট্রের সকল বিএনপি নেতাকর্মিদেরও তিনি ধন্যবাদ জানান। পরে প্রধান অতিথি ও জিয়াউর রহমান ওয়ে’র নামফলকের উদ্বোধক অলডারমেন জোসেফ ম্যুরের হাতে হুমায়ুন কবির উক্ত চিঠি হস্তান্তর করেন। চিঠি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন চেয়ারপার্সনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য সচিব মুশফিকুল ফজল আনসারী, বিএনপির চেয়ারপার্সনের বিশেষ উপদেষ্টা ও বৈদেশিক দূত জাহিদ এফ সরদার সাদী, যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা ডা.মজিরবু রহমানের পাঠানো প্রতিনিধি সাবেক ছাত্রনেতা ও যুক্তরাষ্ট্র বিএনপির নেতা আব্দুস সবুর, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি প্রফেসর দেলোয়ার হুসেন,সাবেক সহ-সভাপতি শামসুল ইসলাম মজনু, সাবেক যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন, কাজী আজম সাবেক ছাত্রনেতা মঈন ইউ খান, মিজানুর রহমান ভুইয়া মিল্টন, বিএনপি নেতা ও কন্ঠশিল্পী বেবী নাজনীন, এম রহমান সায়েম, মোহাঃ আজাদ, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী,সাধারন সম্পাদক আবু সাইদ আহমদ, মিজানুর চৌধুরী, ইঞ্জি. মোহাম্মদ সায়েম, রেজাউল আজাদ ভুইয়া, শেখ হায়দার আলী, বিএনপি নেতা আব্দুল লতিফ সম্রাট, জিল্লুর রহমান জিল্লু, শরাফত হুসেন বাবু ও গিয়াস আহমেদ প্রমুখ।

শিকাগো সিটির অলডারমেন জোসেফ ম্যুর বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি ও  বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভুয়সী প্রশংসা করে বলেন, জিয়াউর রহমান ছিলেন একজন বিশ্বসেরা রাজনৈতিক নেতা ও  সফল রাষ্ট্রনায়ক। এ ধরনের একজন মানুষের নামে যুক্তরাষ্ট্রের শিকাগোতে রাস্তার নাম দিতে পেরে শিকাগোবাসী তথা সিটি কাউন্সিল গর্বিত।

You Might Also Like