ক্ষমতাসীনদের উস্কানি থেকে বিরত থাকার আহ্বান বিএনপির

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা সোমবারের হরতালকে কেন্দ্র করে ক্ষমতাসীনদের উস্কানিমূলক বক্তব্য দেওয়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে বিএনপি।

রোববার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান এ কথা বলেন।

‘হরতালে কোনো প্রকার নৈরাজ্য সৃষ্টি করা হলে প্রয়োজনে খালেদা জিয়াকে গ্রেফতার করা হবে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, শেখ হাসিনার বক্তব্যের মধ্য দিয়ে প্রমাণিত হয় তিনি (শেখ হাসিনা ) ফ্যাসিস্ট নেতা।

হরতাল প্রসঙ্গে দলের যুগ্ম মহাসচিব বলেন, সোমবারের হরতালে আগের চেয়ে বেশি জনসম্পৃক্ত হবে। জোট ছাড়াও দেশের অন্যান্য রাজনৈতিক দল সমর্থন জানাবে বলে আশা করা যায়।

বিএনপির জোটে ভাঙন দেখা দিয়েছে আওয়ামী লীগ নেতা হাসান মাহমুদের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের সময় জোট ভাঙার চেষ্টা হয়েছিলো। তা ব্যর্থ হয়েছে। এবারও কেউ বিভক্ত করতে পারবে না।

এসময় সোমবারের হরতালকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতারকৃত দলীয় নেতা-কর্মীদের মুক্তির দাবি জানান বিএনপির এই নেতা।

You Might Also Like