সাকিব আল হাসান এখন শ্রীলংকায় লংকা প্রিমিয়ার লিগে (এলপিএল) ব্যস্ত সময় পার করছেন। তবে খেলার ফাঁকে বিনোদন অঙ্গনের সঙ্গেও জড়িয়ে পড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সিংহলি ভাষার গান ‘মানিকে মাগে হিতে’ গান দিয়ে ২০২১ সালে আলোড়ন ফেলে দেওয়া গায়িকা ইয়োহানি ডি সিলভার সঙ্গে সাকিব গানের চ্যালেঞ্জ নিয়েছেন। গেয়েছেন ভারতীয় সিনেমার গানও।

শনিবার ইয়োহানি নিজের ফেইসবুক পাতায় একটি ছবি পোস্ট করেন সাকিবের সঙ্গে। তখনই ধারণা করা গিয়েছিল, কিছু একটা আসছে। দুজনের সেই কথোপকথন ও গানের চ্যালেঞ্জের ভিডিও রোববার প্রকাশ করা হয় এলপিএলের ফেইসবুক পাতায়।

ইয়োহানির সঙ্গে আলাপে শ্রীলংকায় সফর, লংকা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার অভিজ্ঞতা, এসব নিয়ে কিছুক্ষণ আলোচনা হয়। পরে ইয়োহানি বলেন, ‘যেহেতু আজকে আপনার সঙ্গে এখানে আছি, এলপিএল সিংগিং চ্যালেঞ্জ না নিয়ে আপনাকে যেতে দিচ্ছি না। আপনি কি প্রস্তুত?’ সাকিব আল হাসান তখন হাসতে হাসতে বললেন, ‘আমি প্রস্তুত নই, তবে চেষ্টা করব… জীবনে কখনও গান গাইনি…।’

ইয়োহানি গাইলেন বলিউডের ‘ব্রক্ষ্মচারী’ চলচ্চিত্রের বিখ্যাত গান ‘আজ কাল তেরে মেরে প্যায়ার কে চার্চে হার জুবান পার’, মোহাম্মদ রাফি ও সুমান কল্যানপুরের কণ্ঠে এবং পর্দায় শাম্মি কাপুর ও মুমতাজের নান্দনিক উপস্থাপনায় যে গান এখনও তুমুল জনপ্রিয়। ইয়োহানির সঙ্গে কণ্ঠ মিলিয়ে এই গানের দুই লাইন গেয়ে হাসিতে ফেটে পড়লেন সাকিব।

সাকিবের কাছে আলোচনাপর্বের শুরুতে ইয়োহানি জানতে চান এলপিএল অভিজ্ঞতা নিয়ে। সাকিব বলেন, শ্রীলংকায় তিনি অনেকবার সফর করলেও এবারের অভিজ্ঞতা একদিক থেকে নতুন।

সাকিব বলেন, ‘যতদূর মনে পড়ে, অনূর্ধ্ব-১৯ থেকে বেশ নিয়মিতই শ্রীলংকা সফরে আসি। প্রতি দুই বছরে অন্তত একবার বাংলাদেশের সফর থাকেই এখানে। এখানে তাই বেশ অনেকবারই এসেছি। তবে লংকা প্রিমিয়ার লিগে আমার এবারই প্রথম। এই টুর্নামেন্টের অংশ হতে পেরে খুবই রোমাঞ্চিত আমি। সময় ভালো কাটছে। দল পয়েন্ট তালিকার শীর্ষ দুইয়ে আছে। আশা করি, এই ফর্ম আমরা ধরে রাখতে পারব।’

তিনি আরও বলেন, ‘আতিথেয়তা… এখানকার মানুষ খুবই বন্ধুত্বপূর্ণ ও আন্তরিক। এর চেয়ে বেশি কিছু আর চাওয়ার থাকতে পারে না। অবশ্যই এই দেশ খুবই সুন্দর। তবে এর বাইরে, আতিথেয়তাও দারুণ।’

চলমান এলপিএলে এবার গল টাইটান্সের হয়ে খেলছেন সাকিব। তিন ম্যাচ খেলে ওভারপ্রতি ছয় রান দিয়ে শিকার করেছেন পাঁচ উইকেট, ব্যাট হাতে করেছেন ১৪ বলে ২৩, ২১ বলে ৩০ ও ৯ বলে ৬। তিন ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট তালিকায় তার দল আছে শীর্ষে।