কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে প্রথম তিন ম্যাচে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারা লিটন দাস অবশেষে রানের দেখা পেলেন। তার ৪৫ বলে ৫৯ রানের ইনিংসে ব্রাম্পটন উলভসকে ৬ উইকেটে হারিয়েছে সারে জাগুয়ার্স।

প্রথমে ব্যাট করা ব্রাম্পটন উলভস ৯ উইকেটে ১২৮ রান তুলেছিল। দলটির হয়ে সর্বোচ্চ ৩৪ বলে ৩৪ রান করেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। পরে রান তাড়ায় নেমে সারেও শুরুতে চাপে পড়ে। পাঁচ ওভারেই ২১ রানে ৩ উইকেট হারিয়ে ফেলেছিল সারে। তিনে নামা লিটন এরপর জুটি গড়েন পাকিস্তানি ইফতিখার আহমেদের সঙ্গে। সারের এই অধিনায়ককে সঙ্গে নিয়ে ৭৭ বলে ৯৯ রানের জুটি গড়েন লিটন। এই জুটিতে লিটনের অবদান ৩৭ বলে ৫৩, ইফতিখারের ৪০ বলে ৩৮। বোঝাই যাচ্ছে, দাপট লিটনেরই বেশি ছিল।

লিটনের অবশ্য শুরুটা ছিল সাবধানী। উলভসের পেসার টিম সাউদির বলে যতীন্দর সিং আউট হওয়ার পর ব্যাটিংয়ে নামেন লিটন। ১০ ওভার শেষে ৩ উইকেটে ৫০ রান তুলেছিল সারে জাগুয়ার্স। এর মধ্যে লিটনের সংগ্রহ ছিল ২৪ বলে ২৬। অন্য প্রান্তে ১৭ বল খেলে ফেলা ইফতিখার ৫ রানে অপরাজিত। জয়ের জন্য এখান থেকে ৬০ বলে ৭৯ রানের লক্ষ্যকে লিটন আরও সহজ করে ফেলেন দারুণ ব্যাটিংয়ে। টিম সাউদি, ফন বিক ও তালাতের বাজে বল ছাড়েননি। ১৩তম ওভারে ফন বিককে ছক্কা মারেন।

এরপর গ্রিন ও সাউদির ওপরও চড়াও হয়েছেন। ১৬তম ওভারে গ্রিনকে চার মেরে ৪০ বলে ফিফটি তুলে নেন লিটন।

১৮তম ওভারে শহীদ আহমদজাইকে স্কয়ার কাট করতে গিয়ে ক্যাচ দেন লিটন। ৩ ছক্কা ও ৩ চারে সাজানো লিটনের এই ইনিংসই সারের জয়ের রসদ। লিটন আউট হওয়ার পর ১৬ বলে ৯ রান দরকার ছিল সারের। এখান থেকে জিততে কোনো অসুবিধা হয়নি দলটির। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠল সারে।