রাজশাহীতে জামায়াত-পুলিশ সংঘর্ষ, আটক ১৮

জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের রায় ঘোষণার পর রাজশাহীর বেশ কয়েকটি স্থানে পুলিশের সঙ্গে জামায়াত-শিবির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় জামায়াত-শিবির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও গুলি ছোড়ে। পরে আশপাশের এলাকায় অভিযান চালিয়ে ১৮ জনকে আটক করেছে পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার (সদর) তারভীর হায়দার চৌধুরী এই প্রতিবেদককে জানান, সাঈদীর রায়ের প্রতিবাদে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর শালবাগান এলাকায় জামায়াত-শিবির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে শিবিরকর্মীরা তাদের লক্ষ্য করে ককটেলের বিস্ফোরণ ঘটায়। পুলিশও টিয়ারশেল ও গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে আশপাশের এলাকায় অভিযান চালিয়ে ১৫ জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করা হয়েছে।

একই সময় নগরীর রাজপাড়া থানার ডিঙ্গাডোবা এলাকায় বিক্ষোভ মিছিল থেকে রাস্তা অবরোধের চেষ্টা করে জামায়াত-শিবির নেতাকর্মীরা। এ সময় পুলিশ আসলে শিবির নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পরে গুলি ছুড়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় তিনজনকে আটক করা হয়। এ ছাড়াও মতিহার থানার কাটাখালি এলাকায় বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে জামায়াত-শিবির নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

তিনি আরও জানান, ঘটনার পর থেকে নগরজুড়ে পুলিশি অভিযান শুরু হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

You Might Also Like