রুমানিয়ায় জোনাকির আলো পুরস্কৃত

রুমানিয়ায় বিখ্যাত ব্রার্সভ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ছবি ‘জোনাকির আলো’ শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পেয়েছে। বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা ও চিত্রশিল্পী খালিদ মাহমুদ মিঠু পরিচালিত জোনাকির আলোর এটি দ্বিতীয় আন্তর্জাতিক পুরস্কার লাভ।

ইতোমধ্যে মুম্বাই চলচ্চিত্র উৎসবে দর্শকদের ভোটে সেরা চলচ্চিত্রের পুরস্কার লাভ করেছিল জোনাকির আলো। চলচ্চিত্রটির পরিচালক খালিদ মাহমুদ মিঠুর অনু উপস্থিতিতে তার পক্ষে পুরস্কার গ্রহণ করেন চলচ্চিত্রটির প্রযোজক ও ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী প্রযোজক কনা রেজা ও ইবনে হাসান খান। চলচ্চিত্র উৎসবে মোট ১১টি চলচ্চিত্র চূড়ান্ত বাছাইপর্বে টিকে ছিল। তার মধ্যে ৯টি চলচ্চিত্রকে ৯টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়। উৎসবে ১৩ সেপ্টেম্বর রাত ৮টায় ‘জোনাকির আলো’ প্রদর্শন হয় রুমানিয়ান সাবটাইটেলসহ।

পুরস্কার অর্জন প্রসঙ্গে প্রযোজক ফরিদুর রেজা সাগর বলেন, ব্রার্সভ চলচ্চিত্র উৎসবে এই প্রথম বাংলাদেশের নাম লেখা হলো ‘জোনাকির আলো’ চলচ্চিত্র অংশগ্রহণের মাধ্যমে। এই অহঙ্কার ইমপ্রেস টেলিফিল্মের, এ বিজয় বাংলাদেশের চলচ্চিত্রের।

You Might Also Like