সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ব্যক্তিগত শেফের লাশ উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ওবামার ব্যক্তিগত শেফকে তার বাড়ির কাছে একটি হ্রদে মৃত অবস্থায় পাওয়া গেছে।

ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল সোমবার সাবেক প্রেসিডেন্টের বাড়ির কাছে এডগারটাউন গ্রেট পন্ড থেকে ৪৫ বছর বয়সী তাফারি ক্যাম্পবেলের লাশ উদ্ধার করা হয়েছে। তিনি ওবামার ব্যক্তিগত শেফ বলে ম্যাসাচুসেটস স্টেট পুলিশ নিশ্চিত করেছে।

সোমবার এক প্যাডেলবোর্ডার জানান, তাফারি পানিতে নামার পর আর ফিরে আসেননি। এরপরেই জরুরি পরিষেবার ক্রুরা গতকাল সন্ধ্যা পর্যন্ত উদ্ধার অভিযান চালায় তবে শেষমেশ ‘সোনার’ ব্যবহার করে তাকে উদ্ধার করা হয়েছে।

৪৫ বছর বয়সী ক্যাম্পবেল ওবামা মার্কিন প্রেসিডেন্ট অবস্থা থাকাকালীন হোয়াইট হাউজে কাজ করেছেন। এরপর পরবর্তীতে প্রেসিডেন্টের মেয়াদ শেষ হলে ওবামা ক্যাম্পবেলকে তার ব্যক্তিগত বাসায়ও শেফ হিসেবে নিয়োগ দেন।

ঘটনার দিন বারাক ওবামা ও সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা বাড়িতে ছিলেন না।

এক যৌথ বিবৃতিতে ওবামা বলেছেন, তাফারি আমাদের পরিবারের অংশ ছিল। তিনি ছিলেন … সৃজনশীল এবং খাদ্য সম্পর্কে উত্সাহী। ওবামা যৌথ বিবৃতিতে ক্যাম্পবেলকে একজন উষ্ণ, মজাদার, অসাধারণ সদয় ব্যক্তি হিসেবে উল্লেখ করেছেন।