নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফিফা নারী বিশ্বকাপ শুরুর কয়েক ঘণ্টা আগে বৃহস্পতিবার (২০ জুলাই) গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ২ জন বেসামরিক নাগরিকসহ হামলাকারী নিহত হয়েছেন। পুলিশ সদস্যসহ আহত হয়েছেন ৬ জন।

বিবিসি জানায়, অকল্যান্ডের একটি নির্মাণ সাইটে এই গোলাগুলি হয়। তবে দেশটির প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স এই হামলাকে ‘সন্ত্রাসবাদ’ হিসেবে উল্লেখ করেননি। তিনি জানান, পরিকল্পনা অনুযায়ী বিশ্বকাপ চলবে।

দেশটির পুলিশ বলছে, অকল্যান্ডে নির্মাণাধীন একটি ভবনের ভেতর থেকে গুলি চালান এক বন্দুকধারী। এতে ২ জন নিহত হন। এরপর পুলিশ গুলির শব্দ শুনে ওই বন্দুকধারীকে অনুসরণ করলে তখনো তিনি শটগান দিয়ে গুলি চালাতে থাকেন। পুলিশও পাল্টা গুলি চালায়। এতে হামলাকারী নিহত হন।

এছাড়া এই হামলার ঘটনায় দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন হিপকিন্স। এ নিয়ে তিনি বলেছেন, পুলিশ সাহসিকতার সঙ্গে দ্রুতই ব্যবস্থা নেওয়ায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

অকল্যান্ডের মেয়র ওয়েন ব্রাউন বলেছেন, ফিফার সব কর্মী ও ফুটবল দল নিরাপদে রয়েছে। দেশটির ক্রীড়ামন্ত্রী গ্রান্ট রবার্টসন বলেন, খেলোয়াড়দের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।