পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের ঝোব ও সুই এলাকায় পৃথক দুই ঘটনায় দেশটির ১২ সেনা নিহত হয়েছে। সেইসঙ্গে সেনাঘাঁটিতে হামলা চালানো সাতজন ভারী অস্ত্রধারী জঙ্গি নিহত হয়েছে। গতকাল বুধবার পাকিস্তানের সামরিক বাহিনীর মিডিয়া উইংয়ের বিবৃতিতে এ তথ্য জানানো হয়। খবর ডনের।

চলতি বছরে সন্ত্রাসীদের হামলায় এবারে একদিনে গতকাল সর্বোচ্চ সংখ্যক সেনার মৃত্যু হয়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে। এর আগে গত বছরের ফেব্রুয়ারিতে বেলুচিস্তানের কেচ জেলায় ১০ সেনা নিহত হয়েছিল।

পাকিস্তান আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) বুধবার শেষ নাগাদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সুই জেলায় এক অভিযানের সময় নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালানো হয়। গোলাগুলি বিনিময়ের সময় তিনজন সাহসী সেনা শহীদ হয়েছেন এবং একইসঙ্গে দুইজন সন্ত্রাসীকে নরকে পাঠানো হয়েছে।

একইদিনে সকালে ঝোব ক্যান্টনমেন্টে সামরিক স্থাপনায় হামলা চালায় সন্ত্রাসী। সেইসময় নয়জন সেনা শহীদ হয় এবং পাঁচজন সন্ত্রাসী নিহত হয় বলে পাকিস্তান সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে।

ঝোবে একজন নারীও নিহত হয়েছে এবং পাঁচজন বেসামরিক লোক আহত হয়েছে বলে ডনের প্রতিবেদনে বলা হয়েছে।

দেশটির নিরাপত্তা বাহিনীর ওপর এ হামলার দায় স্বীকার করেছে তেহরিক জিহাদ পাকিস্তান (টিজেপি)। সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর ওপর হামলার পরিমাণ অনেক বেড়েছে।