‘মানুষ মানুষের জন্য’ এই স্লোগানে প্রতিষ্ঠিত সংগঠন ফুলকলি ফাউন্ডেশন ইউএসএ’র উদ্যোগে প্রতি বছরের মতো এবারও ‘সমাজ উন্নয়নে নারীর ভূমিকা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। শুক্রবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের গোন্ডেন এজ লাক্সারী হলের ওই অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য ১২জন নারীকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাপ্তাহিক আজকাল সম্পাদক, নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাবের সভাপতি এবং গোন্ডেন এজ হোমকেয়ারের প্রেসিডেন্ট ও সিইও শাহ নেওয়াজ। বিশেষ অতিথি ছিলেন খানস টিউটোরিয়ালের চেয়ারপার্সন নাঈমা খান। ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক বেলাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আয়োজনের উপস্থাপনায় ছিলেন বাংলাদেশের অন্যতম উপস্থাপক খন্দকার ইসমাইল। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম, কমিউনিটি অ্যাক্টিভিস্ট কাজী আজম, নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের সহ সভাপতি আব্দুর রশীদ, ঢাকা আহসানিয়া মিশন ইউএসএ’র সেক্রেটারী আনিসুল কবীর জাসীর, সাহিত্য একাডেমী নিউইয়র্কের সভাপতি মোশাররফ হোসাইন, ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী, আবৃত্তিশিল্পী গোপন সাহা, সঙ্গীত শিল্পী শামীম সিদ্দিকী ও মোস্তফা অনিক রাজ প্রমুখ।

অনুষ্ঠানে খানস টিউটোরিয়ালের চেয়ারপার্সন নাঈমা খান, গোন্ডেন এজ হোমকেয়ারের ভাইস প্রেসিডেন্ট ও সঙ্গীত শিল্পী রানো নেওয়াজ, সাপ্তাহিক নিউইয়র্ক কাগজ সম্পাদক আফরোজা ইসলাম, বাংলাদেশ থেকে আগত জাহানারা বেগম, জাপান থেকে আগত রোকসানা মনি, নিউইয়র্কের ডা. নার্গিস রহমান, সুতপা মন্ডল, শায়লা আফতাব, আয়শা জুবায়ের, মনিরা বেগম, হামিদা জব্বারকে সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও লায়ন শাহনেওয়াজ, লায়ন আব্দুর রশীদ, খন্দকার ইসমাইল, আনিসুল কবীর জাসীর, কাজী আজম, নিহার সিদ্দিকী, তুষার, মোস্তফা অনিক রাজ এবং জাপান প্রবাসী আনোয়ার মিলনকে উত্তরীয় পরিয়ে বিশেষভাবে সম্মান জানায় আয়োজক কমিটি।