নিউইয়র্কে প্রথমবারের মতো নতুন প্রজন্মের শিল্পীদের নিয়ে সঙ্গীতানুষ্ঠান ‘কনসার্ট ফর দ্য অপ্টিমিস্টস’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার জামাইকার ওয়েক্সফোর্ড ট্যারেসের মেরি লুইস অ্যাকাডেমির মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত সঙ্গীতানুষ্ঠানে নতুন প্রজন্মের শিল্পীদের গানে মুগ্ধ হন দর্শক শ্রোতা। তাদের সহায়তা করেন দেশ বিদেশের জনপ্রিয় গায়ক, সুরকার, সঙ্গীত পরিচালক ও প্রযোজক ফুয়াদ আল মুকতাদির।

সঙ্গীতানুষ্ঠান থেকে সংগৃহীত অনুদানের অর্থ যুক্তরাষ্ট্রের দানশীল সংস্থা ‘দ্য অপ্টিমিস্টস’-এর তহবিলে প্রদান করা হবে বলে শুভেচ্ছা বক্তব্যে উল্লেখ করেন রাহাত মুকতাদির। তিনি বলেন, নতুন প্রজন্মের শিল্পীদের নিয়ে আয়োজিত এ অনুষ্ঠানে কোন প্রবেশ মূল্য ছিল না। অনুষ্ঠানে উপস্থিত হয়ে যারা যারা অনুদান প্রদান করেছেন তাদের সেই অর্থ আমরা দানশীল সংস্থা দ্য অপ্টিমিস্টসের তহবিলে জমা করবো। অনুদান প্রদানকারীসহ অনুষ্ঠানে আগত সকল অতিথিদের তিনি আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন গতানুগতিক অনুষ্ঠান থেকে বেরিয়ে আমরা একটি ব্যতিক্রমী অনুষ্ঠান আয়োজনের চেষ্টা করেছি মাত্র। এর ফলে আমাদের নতুন প্রজন্মের শিল্পীরা আরও বেশি উৎসাহিত হবেন বলে তিনি আশা করছেন।

নতুন প্রজন্মের শিল্পীদের মধ্যে যারা গান করেছেন তারা হলেন-প্রিয়াংবদা ব্যানার্জি, সোনিয়া লাসমিন লাবনী, রুদাবা, রানান, জোনাথন ও জাস্টিন। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ আকর্ষন হিসেবে ছিল এ সময়ের জনপ্রিয় সুরকার, সঙ্গীত পরিচালক ও প্রযোজক ফুয়াদ আল মুকতাদির ও তার ব্যান্ড দল ফুয়াদ আন্ড ফ্রেন্ডস। শিল্পীদের যন্ত্রসঙ্গীতে সঙ্গত করেন নিউইয়র্কের জনপ্রিয় ‘মাটি ব্যান্ডের শিল্পীরা’। এরা হলেন- পার্থ গুপ্ত, রিচার্ড, মাহফুজ, জোহান এবং দেবু চৌধুরী। ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডস গ্রুপের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। এরা হলেন-ফুয়াদ আল মুক্তাদির, পান্থ কানাই, হাসিব ও তাশফি। তাদের যন্ত্রে সঙ্গত করেন- ড্রামে তমাল, গিটারে নাঈম ও আদনান, বেস গিটারে পাভেল স্যাক্সোফোনে নিক জিয়ানি। এছাড়াও ইলিশিয়াম ব্যান্ডের পক্ষে সঙ্গীত পরিবেশন করেন রুদাবা (গিটার), জনাথন (গিটার), কীবোর্ডে-জাস্টিন, এবং ড্রামে টম। সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চলে এ অনুষ্ঠান।