৯/১১ ঘটনায় সিআইএ ও মোসাদ জড়িত : মার্কিন সাংবাদিক

মার্কিন সাংবাদিক জেমস হেনরি ফেটজার বলেছেন, ২০০১ সালের ১১ সেপ্টেম্বর আমেরিকায় নজিরবিহীন সন্ত্রাসী হামলার ঘটনায় আল-কায়েদার সাবেক নেতা ওসামা বিন লাদেন জড়িত ছিলেন না। পেন্টাগনের নব্যরক্ষণশীলরা মার্কিন ও ইহুদিবাদী ইসরাইলের গোয়েন্দা সংস্থাগুলোর সঙ্গে গোপন যোগসাজশ করে ৯/১১ নামে পরিচিত এ ঘটনাটি ঘটিয়েছে।

ভেটার্ন ঢুডে সাময়িকীর সম্পাদক এবং স্কলারস ফর ট্রুথ ফর নাইন/ইলিভেন সংস্থার সহ-প্রতিষ্ঠাতা হেনরি ফেটজার আরো বলেন, ইহুদিবাদী ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদ, সিআইএ এবং নিউকন নামে পরিচিত পেন্টাগনের নব্যরক্ষণশীলরা এ ঘটনার সঙ্গে জড়িত।

মার্কিন উইনকোনসিন অঙ্গরাজ্যের ম্যাডিসনের অবসরপ্রাপ্ত অধ্যাপক ফেটজার বিভিন্ন খবর বিশ্লেষণ করে জানিয়েছেন, ৯/১১’র ঘটনার পর গ্রেফতার করা আল-কায়েদার সন্দেহভাজন বন্দিদের নির্যাতন চালিয়ে প্রায় মৃত্যুর মুখে ঠেলে দিয়েছিল মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ। নির্যাতনের মাধ্যমে ৯/১১ হামলার বিষয়ে কথিত চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে উল্লেখ করে তিনি বলেন, এ সব নির্যাতনের মধ্য দিয়ে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন করা হয়েছে।

বন্দিদের চোখ-মুখ কাপড়ে বেঁধে পানিতে চুবিয়ে নির্যাতন চালিয়ে জিজ্ঞাসাবাদ করেছে সিআইএ। এ সব হতভাগ্য বন্দিদের মধ্যে ৯/১১’র ঘটনার কথিত প্রধান পরিকল্পনাকারী খালিদ শেখ মোহাম্মদও ছিলেন। ৯/১১ ঘটনার পরিকল্পনার স্বীকারোক্তি এ ভাবেই তার কাছ থেকে আদায় করা হয়েছে।

You Might Also Like