রুশ ভাড়াটে বাহিনী ওয়াগনার গ্রুপের প্রধান ইয়েভগানি প্রিগোজিনের সঙ্গে দেখা করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ক্রেমলিনের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। আজ সোমবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রাশিয়ার সেনাবাহিনীর নেতৃত্বের বিরুদ্ধে গত ২৩ জুন বিদ্রোহ ঘোষণা দেন ইয়েভগানি প্রিগোজিন। যদিও ২৪ ঘণ্টার মাথায় বেলারুশের প্রেসিডেন্ট লুকাশেঙ্কোর মধ্যস্ততায় এর অবসান ঘটে। এরপর প্রিগোজিনের অবস্থান নিয়ে ধোঁয়াশা শুরু হয়।

ক্রেমলিনের পক্ষ থেকে বলা হয়েছে, বিদ্রোহের পাঁচদিন পর গত ২৯ জুন প্রিগোজিনের সঙ্গে পুতিন দেখা করেছেন। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ সাংবাদিকদের বলেছেন, পুতিন বৈঠকে ৩৫ জনে আমন্ত্রণ জানান। এরমধ্যে ইউনিট কম্যান্ডাররাও ছিলেন। এই বৈঠক তিন ঘণ্টাব্যাপী চলে।

পেসকোভ বলেছেন, সেখানে ওয়াগনার কম্যান্ডাররা রুশ প্রেসিডেন্টকে বলেছেন তারা তার সেনা এবং তার জন্য লড়াই চালিয়ে যাবে। তবে মস্কোতে প্রিগোজিনের সঙ্গে পুতিনের দেখা হলে তাদের মধ্যে কী কথা হয়েছে- এ নিয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।

এদিকে গত সপ্তাহে লুকাশেঙ্কো জানান, প্রিগোজিন রাশিয়াতে আছে। তবে প্রিগোজিন রাশিয়ার কোথায় আছে এবং তার ভাগ্যে এখন ঠিক ঘটছে এ নিয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।