গত কয়েক বছর ধরেই শাকিব খান রিল লাইফের জন্য ছিলেন আলোচনায়। সেখানে তাকে নিয়ে অভিযোগই বেশি। এ কারণে তিনি খুব বেশি মনোযোগও দিতে পারেননি চলচ্চিত্রে। ফলে ধারণাই করা হয়েছিল ফুরিয়ে গেছেন শাকিব খান। তাকে দিয়ে আর হবে না। তার ছবি আর তেমন করে আলোচনায়ও আসতে পারছিল না। এ কারণে তার ফুরিয়ে যাওয়ার বিষয়টি সত্য প্রমাণ হতে যাচ্ছিল। যদি এবার ঈদেও শাকিব খানের ছবি মুখথুবড়ে পড়ত সিনেমা হলে, যদি ফাঁকা আওয়াজ শোনা যেত তবে এটাই সত্য বলে প্রামাণ হতো যে, ফুরিয়ে গেছেন একসময়ের শীর্ষ নায়ক।

কিন্তু না। তিনি নিজেকে প্রমাণ করেছেন। তিনি প্রমাণ করেছেন তিনি এখনো আছেন। ফুরিয়ে যাওয়ার সময় এখনো হয়নি। এবারের ঈদে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে সর্বোচ্চ সংখ্যক ১০৭টি সিনেমা হলে মুক্তি পেয়েছে হিমেল আশরাফ পরিচালিত শাকিব খান অভিনীত ছবি ‘প্রিয়তমা’। বৈরী আবহাওয়া সত্ত্বেও দেশব্যাপী ছবিটি দেখতে হলে হলে ভিড় করছেন দর্শক। টিকিট না পেয়ে অনেকে হয়েছেন হতাশ। এটি ফাঁকা আওয়াজ নয়। দেশব্যাপী ‘প্রিয়তমা’র যে জয়জয়কার চলছে, তা বিভিন্ন হলের চিত্রই বলে দেয়। মধুমিতা সিনেমা হলে ঈদের পরদিন থেকে কালোবাজারি করে ‘প্রিয়তমা’র টিকিট বিক্রি হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ২০০ টাকার টিকিট ৪০০ টাকায় কিনেছেন, এমন দর্শকও পাওয়া গেছে। আবার একাধিক দর্শক অভিযোগ করেছেন, নির্ধারিত সময়ের আগেই কাউন্টার বন্ধ করে দেওয়া হচ্ছে। ব্ল্যাকারদের কাছ থেকে সেই টিকিট দ্বিগুণ দামে কিনতে বাধ্য হচ্ছেন দর্শক। বিষয়টি নিয়ে দর্শকদের মধ্যে হট্টগোলের চিত্রও দেখা গেছে। এই চিত্রটা শুধু মধুমিতার নয়। শাকিব খানের ছবিটি মুক্তি পাওয়া প্রায় হলেরই।

মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার নওশাদ বলেন, ‘মনের মাঝে তুমি ছবিতে দর্শকদের এই ঢল দেখা গিয়েছিল। শাকিবের নবাব, শিকারী ছবিতে দর্শকের ভিড় ছিল, কিন্তু এত চাপ ছিল না। গত ঈদে লিডার আমিই বাংলাদেশ ছবির চেয়ে মধুমিতায় দর্শকদের চাপ এবার অনেক বেশি। হাওয়া, পরাণ যেমন চলেছিল তার চেয়েও ভালো চলছে প্রিয়তমা। ১১০০ প্লাস আসন প্রতিদিন হাউসফুল হচ্ছে। রবিবার ম্যাটিনি শোও হাউসফুল গেছে। প্রত্যাশার চেয়েও কয়েকগুণ সাড়া পাওয়া যাচ্ছে এবার।’ কিশোরগঞ্জের রাজ সিনেমা হল সবচেয়ে বেশি রেন্টালে সর্বপ্রথম বুকিং দিয়েছিল ‘প্রিয়তমা’।

হলটির দায়িত্বে থাকা সুমন মিয়া বলেন, ‘আমরাই প্রথম এই ছবি বুকিং দিই। অনেক টাকা দিয়ে ছবি নিয়েছি। বুকিং করার সময় দ্বিধায় ছিলাম, ভেবেছিলাম হয়তো লস হবে। কিন্তু চারদিনের মাথায় এসে দেখছি অনেক টাকা লাভ হবে। আমাদের এখানে প্রিয়তমা বাম্পার যাচ্ছে। এই অবস্থা হয়েছিল সর্বশেষ নবাব সিনেমায়। আমরা খুবই খুশি।’ দিনাজপুরের মডার্ন সিনেমা হলের ব্যবস্থাপক মোহাম্মদ রেজা বলেন, ‘ঈদের দিন থেকেই ভালো যাচ্ছে। এমন সিনেমা নিয়মিত হোক। এমন ভালো সিনেমা নিয়মিত দর্শকদের দিতে পারলে সিনেমায় আগের মতো ভালো অবস্থা ফিরবে। দর্শক রেগুলার হলে আসবে।’

শুধু সিঙ্গল স্ক্রিন নয়, মাল্টিপ্লেক্সগুলোতেও প্রচুর দর্শক টানছে ‘প্রিয়তমা’। শনিবার ও রবিবার স্টার সিনেপ্লেক্সে হাউসফুল ছিল সবগুলো শো। দর্শকদের অভিযোগ আছে, স্টার সিনেপ্লেক্সের যে শাখাগুলোতে ‘প্রিয়তমা’র যে কয়টা শো রাখা হয়েছে, তা দর্শক চাহিদার বিপরীতে পর্যাপ্ত নয়। শো বাড়ানোরও দাবি করেছেন অনেকে।

এদিকে মুক্তির সপ্তাহ না পেরোতেই এবার ‘প্রিয়তমা’ নিয়ে পাওয়া গেল নতুন খবর। শাকিব খান অভিনীত এই সিনেমাটি দেশ ছাড়িয়ে মুক্তি পাচ্ছে আমেরিকায়। আগামী ৭ জুলাই যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তি পাবে সিনেমাটি। খবরটি নিশ্চিত করেছেন ‘প্রিয়তমা’র আন্তর্জাতিক পরিবেশনা সংস্থা স্বপ্ন স্কেয়ারক্রোর কর্তা সজীব সপ্তক। শাকিব খানও এ খবরে সিলমোহর দিয়েছেন।

তিনি বলেন, ‘বৈরী আবহাওয়া উপেক্ষা করে পরিবার-পরিজন সবাইকে সঙ্গে নিয়ে সিনেমা হলে গিয়ে আপনারা প্রিয়তমাকে যে ভালোবাসা দিচ্ছেন, সেই ভালোবাসার কাছে আমি কৃতজ্ঞ। সারাদেশের মানুষের ভালোবাসায় ধন্য হয়ে আগামী ৭ জুলাই সুদূর আমেরিকা-কানাডার হলে মুক্তি পেতে যাচ্ছে প্রিয়তমা। এভাবে সবার মন জয় করে প্রিয়তমার ভালোবাসা ছড়িয়ে যাবে সমগ্র পৃথিবীতে।’ ছবিটিতে কলকাতার অভিনেত্রী ইধিকা পালের সঙ্গে জুটি বেঁধেছেন শাকিব খান। বিভিন্ন চরিত্রে আরও আছেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহীদ উন নবী, এলিনা শাম্মী প্রমুখ। এটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান।