‘আ’লীগের আমলেই বাংলাদেশে জঙ্গিবাদের সৃষ্টি হয়েছে’

বিএনপি নয়, আওয়ামী সরকারের শাসন আমলেই বাংলাদেশে জঙ্গিবাদের সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার দুপুরে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. আর এ গনিকে দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, বর্তমানে অবৈধ ক্ষমতায় বসে আওয়ামী লীগ দেশের সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধবংসের মুখে ঢেলে দিচ্ছে। আর এতে করে জঙ্গিবাদের উৎথান হওয়ার সম্ভাবনা রয়েছে।

জাপানের প্রধানমন্ত্রী সফর কে বিএনপি কিভাবে দেখছে সাংবাদিকরা প্রশ্ন করলে মির্জা ফখরুল বলেন, বিএনপি এটাকে ইতিবাচক হিসেবেই নিয়েছে। পত্র-পত্রিকা মাধ্যমে যতটুকু জানতে পেরেছি দুই দেশের বিনিয়োগ সৃষ্টিতে এ সফর অবদান রাখবে। তাই এ সফরকে ভিন্নভাবে দেখার অবকাশ বিএনপির নেই। যদি আলোচনায় বিনিয়োগের পরিবেশ সৃষ্টি ফলপ্রসূ হয় তাহলে নি:সন্দেহে এটা দুই দেশের জন্যই ভালো দিক।

সম্প্রতি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্যে ইসলামী মূলবোধে বিশ্বাসী শরীক দলের কোনো টানাপোড়নের প্রভাব পড়বে কিনা জানতে চাইলে তিনি বলেন, প্রত্যেকের রাজনীতি করার অধিকার রয়েছে। সেক্ষেত্রে একজনের বক্তব্যে অন্যোর প্রতিবন্ধতা সৃষ্টি হবে বলে মনে করি না।

উল্লেখ্য বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড.আর এ গনি শুক্রবার বিকালে হঠাৎ শারীরিকভাবে অসুস্থ্য হয়ে পড়ায় তাকে বারডেম হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়েছে।

You Might Also Like